Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালিক-আমিরদের ছাড়াই জিম্বাবুয়ে সিরিজ খেলবে পাকিস্তান


১৯ অক্টোবর ২০২০ ২০:০২

দেশের মাটিতে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে নিয়মিত বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দিবে পাকিস্তান, এমন কথা আগ থেকেই শোনা যাচ্ছিল। হলোও তাই, আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে পাকিস্তান। তাতে শোয়েব মালিক, মোহাম্মদ আমির, সরফরাজ আহমেদের মতো তারকা ক্রিকেটাররা নেই।

২২ সদস্যের দল ঘোষণা করেছে পিসিবি। এখান থেকে পরে সংখ্যা কমিয়ে ফেলা হবে। এই সিরিজে সিনিয়রদের বিশ্রাম দিয়ে তরুণদের খেলানোর চিন্তা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

দলে প্রথমবারের মতো ডাকা হয়েছে প্রথম শ্রেণি ও টি-টোয়েন্টি অভিষেকে সেঞ্চুরি করা তরুণ আবদুল্লাহ শফিককে। দলে জায়গা পেয়েছেন হায়দার আলি, রোহাইল নাজির, মোহাম্মদ হাসনাইন, মুসা খানদের মতো তরুণদের।

প্রথমবার দলে ডাক পাওয়া শফিককে নিয়ে বেশ হইচই হলো কিছুদিন আগে। পাকিস্তানের প্রথম ও ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণি ও টি-টোয়েন্টি অভিষেকের প্রথম ম্যাচেই সেঞ্চুরি পেয়েছেন তিনি। সদ্য শেষ হওয়া পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ১০ ইনিংসে ১৩৩ স্ট্রাইক রেটে ৩৫৮ রান করেছেন ২০ বছর বয়সী তরুণ। গড় ৪৪.৭৫।

জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ শুরু হবে আগামী ৩০ অক্টোবর। ওই দিন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলতে মাঠে নামবে দু’দল। সিরিজের পরবর্তী দুই ম্যাচ অনুষ্ঠিত হবে নভেম্বরের ১ ও ৩ তারিখে।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ৭ নভেম্বর। বাকি দুই ম্যাচ যথাক্রমে ৮ ও ১০ নভেম্বর। সিরিজের আগে পাঁচ দিনের আইসোলেশনে থাকবেন পাকিস্তানি ক্রিকেটাররা। যার শুরু হবে আগামী বুধবার থেকে। তার আগে করোনা পরীক্ষার মুখোমুখি হতে হবে সকলকে।

২২ সদস্যের পাকিস্তান দল: বাবর আজম, হায়দার আলি, আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, হারিস সোহেল, আবিদ আলি, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, খুশদিল শাহ, মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদ, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, রোহাইল নাজির, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসানাইন, হারিস রউফ, মুসা খান, ওয়াহাব রিয়াজ, উসমান কাদের, জাফর গোহার।

পাকিস্তান ক্রিকেট পাকিস্তান-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ মোহাম্মদ আমির শোয়েব মালিক


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর