Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে শান্ত একাদশ


২১ অক্টোবর ২০২০ ১৩:২৬

জটিল সমীকরণের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল একাদশ, ফাইনাল খেলতে হলে এই ম্যাচটি জয়ের কোনো বিকল্প নেই। শান্ত একাদশের কাছে কোনোরকমে পা হড়কালেই বিপদ। সেক্ষেত্রে পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকায় শিরোপার নির্ধারণি ম্যাচটি খেলবে শান্ত ও মাহমুদউল্লাহ একাদশ। তবে তামিম ইকবালের দল জিতলে তাদের ফাইনাল খেলা নিশ্চিত। সেক্ষেত্রে মাহমুদউল্লাহ একাদশ আর শান্ত একাদশকে মুখোমুখি হতে হবে জটিল সমীকরণের!

এমন সমীকরণকে সামনে রেখে বিসিবি প্রেসিডেন্ট’স কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন নাজমুল হোসেন শান্ত।

দুই দলের প্রথম দেখায় জিতেছিল তামিম একাদশ। সেদিন আগে ব্যাট করে মেহেদি হাসানের বীরোচিত ৮২ রানের ইনিংসে ২২১ রানের সংগ্রহ পায় তামিম একাদশ। জবাবে মুশফিকুর রহীমের সেঞ্চুরির পরেও ৪২ রানে হেরে যায় নাজমুল একাদশ

সমীকরণের দিকে কিছুটা আলোকপাত করা যাক। অঘোষিত সেমিফাইনালে যদি তামিম একাদশ অল্প ব্যবধানে জিতে যায়, তাহলে কপাল পুড়বে মাহমুদউল্লাহ একাদশের। তাদের বিদায় ঘণ্টা বাজিয়ে ফাইনালে তামিমদের সঙ্গী হবে শান্ত একাদশ।

আবার যদি এমন হয়— তামিম একাদশ শান্ত একাদশের বিপক্ষে বড় ব্যবধানে জিতে যায়, তাহলেই চিত্র পাল্টে যাবে। তখন ফাইনালের মিশন থেকে ছিটকে যাবে শান্ত একাদশ। ফাইনালে তামিম একাদশের প্রতিপক্ষ থাকবে মাহমুদউল্লাহ একাদশ। আবার হার ব্যবধান স্বাভাবিক হলেও তিন দলের পয়েন্ট হবে সমান। তখন নেট রান রেটে পিছিয়ে থাকায় ছিটকে যাবে মাহমুদউল্লাহ রিয়াদ ও তার দল।

নাজমুল একাদশ এছাড়া এই ম্যাচে কোনো পরিবর্তন আনেনি। তামিম একাদশে এসেছে দুটি পরিবর্তন। বেঞ্চে বসেছেন তানজিদ তামিম, তাইজুল ইসলাম। একাদশে ফিরেছেন আকবর আলী এবং শরিফুল ইসলাম। একাদশে তিন উইকেটরক্ষক নিয়ে মাঠে নামতে যাচ্ছেন তারা।

নাজমুল একাদশ: নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, আফিফ হোসেন ধ্রুব, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, তাসকিন আহমেদ, আলআমিন হোসেন, নাসুম আহমেদ, আবু জায়েদ রাহী ও রিশাদ হোসেন।

তামিম একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, মাহিদুল ইসলাম অঙ্কন, ইয়াসির আলি রাব্বি, সাইফউদ্দিন, মেহেদী হাসান, শরীফুল ইসলাম, আকবর আলি, সৈয়দ খালেদ আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

গ্রুপ পর্বের শেষ ম্যাচ টস তামিম ইকবাল একাদশ নাজমুল একাদশ বনাম তামিম একাদশ নাজমুল হোসেন শান্ত একাদশ প্রেসিডেন্টস কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর