Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেঙ্গল টাইগার্সের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত


২১ অক্টোবর ২০২০ ১৭:৪৬

খেলার মাঠে উপস্থিত থেকে বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহ দিতে প্রতিষ্ঠিত হয়েছিল দেশের প্রথম ফ্যান ক্লাব বেঙ্গল টাইগার্সের। ২০০৩ সালের ২০ অক্টোবর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরকালে যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থক ক্লাব বেঙ্গল টাইগার্সের। খেলার মাঠে বাংলাদেশ ক্রিকেট দলকে সমর্থন দিতে দেশের গন্ডি ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন ভেন্যুতেও ছুটে গেছে সমর্থকদের এই ক্লাবের একদল প্রতিনিধি।

বিজ্ঞাপন

শুধু খেলার মাঠে ক্রিকেট দলকে সমর্থনেই সীমাবদ্ধ থাকেনি বেঙ্গল টাইগার্স। ক্রিকেটের নানামুখি কর্মকান্ডেও বেঙ্গল টাইগার্স রেখেছে ভূমিকা। বর্ষসেরা ক্রিকেটার প্রবর্তন করে সেরা ক্রিকেটারকে পুরষ্কৃত করেছে বেঙ্গল টাইগার্স। বাংলাদেশের ক্রিকেটের সারা বছরের কর্মকান্ড প্রচারে ২০০৮ সালে ক্রিকেট ইয়ার বুক প্রকাশ করেছে। ২০০৮ সালে নিউজিল্যান্ডের ডানেডিনে বাংলাদেশের ৫০তম টেস্ট এবং ২০১৭ সালে কলোম্বোর পি.সারা ওভালে বাংলাদেশের ১০০তম টেস্ট ভেন্যুতে বসে অধিনায়কের হাতে বিশেষ স্মারক তুলে দিয়ে উদযাপন করেছে বেঙ্গল টাইগার্স।

বিজ্ঞাপন

বাংলাদেশের ক্রিকেটে বিশেষ মাইলস্টোনের জন্য ও গর্বিত ক্রিকেটারকে সম্মাননা দিয়েছে বেঙ্গল টাইগার্স। ক্রিকেটার,আম্পায়ার স্কোরারদের আর্থিক সহায়তা ছাড়াও মানবিক কর্মকান্ডেও এগিয়ে এসেছে বেঙ্গল টাইগার্স। জাতীয় দলের ক্রিকেটারদের সম্পৃক্ত করে বন্যাদূর্গতদের পাশে দাঁড়িয়েছে। করোনাকালে দুঃস্থদের খাদ্য সহায়তাও দিয়েছে বেঙ্গল টাইগার্স। বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম ফ্যান ক্লাব বেঙ্গল টাইগার্স বুধবার উদযাপন করেছে ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী।

করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকির কারনে বড় পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন থেকে বিরত থেকেছে সংগঠনটি। সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সাব্বির আহমেদ রুবেলের উদ্যোগে বুধবার শের-ই-বাংলা স্টেডিয়ামের প্রেস বক্সে সিনিয়র ক্রীড়া সাংবাদিক এবং বাংলাদেশের ক্রিকেট বিবর্তনের স্বাক্ষী আরিফুর রহমান বাবুর হাত দিয়ে কেক কেটে বেঙ্গল টাইগার্স প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বেঙ্গল টাইগার্সের কনভেনর গোলাম ফারুক ফটিক, সদস্য আসাদুজ্জামান শাহীন, শামীম চৌধুরী এবং অনিমেষ দাস ছিলেন এ সময়ে উপস্থিত।

১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ক্রিকেট ফ্যান ক্লাব দেশের প্রথম ক্রিকেট ফ্যান ক্লাব বেঙ্গল টাইগার্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর