Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমের ফিফটি


২১ অক্টোবর ২০২০ ২২:৪৩

বিসিবি প্রেসিডেন্ট’স কাপে অনবরত ব্যর্থ হয়েছেন টপ অর্ডারের ব্যাটসম্যানরা। ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালও ছিলেন ব্যর্থদের তালিকায়। আজ সেই ব্যর্থতা কিছুটা ঘুচেছে। টুর্নামেন্টের অলিখিত সেমিফাইনালে নাজমুল একাদশের বিপক্ষে বেশ কার্যকারী এক ফিফটি তুলে নিয়েছেন তামিম একাদশের অধিনায়ক।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে ৮ বলে ২ রান করে ফিরেছিলেন রুবেল হোসেনের দারুণ এক বলে। নাজমুল একাদশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে সেট হয়েও বড় রান করতে পারেননি (৪৫ বলে ৩৩ রান)। তৃতীয় ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে ১৩ বলে ৯ করে ফিরেছিলেন। আজকেও শুরুটাও ভালো হয়নি।

বিজ্ঞাপন

বৃষ্টির কারণে নাজমুল একাদশ বনাম তামিম একাদশের মধ্যকার ম্যাচের দৈর্ঘ্য কমে ৪১ ওভার হয়েছে। ১৬৫ রানের জবাব দিতে নেমে প্রথম ২৩ বলে মাত্র ৩ রান করেছিলেন ওপেনার তামিম। তবে তারপর দুর্দান্ত বোলিং করে চলা তাসকিন আহমেদকে এক ওভারে দুই চার হাঁকিয়ে ঘরে দাঁড়িয়েছেন দারুণভাবে।

সেই ওভারেই হয়তো চাপমুক্ত হয়েছিলেন তামিম। তারপর ব্যাটিং করেছেন সাবলীল ভঙ্গিমায়। যেভাবে খেলছিলেন মনে হচ্ছিল, বড় একটা ইনিংসই হয়তো দেখা যাবে তার ব্যাট থেকে। কিন্তু আবু জায়েদ রাহির বাইরের একটা বলকে তাড়া করতে গিয়ে ফিরেছেন ফিফটি করেই।

৮৫ বল খেলে ৬টি চারের সাহায্যে ৫৭ রান করে ফিরেছেন তামিম। তার বিদায়ের পর বিপদে পড়েছে তার দল তামিম একাদশও। ৪১ ওভারে ১৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তামিমদের সংগ্রহ ৩৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৬ রান।

তামিম ইকবাল তামিম একাদশ বিসিবি বিসিবি প্রেসিডেন্ট'স কাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর