Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাঁচ গোলের ম্যাচে রিয়ালের হার


২২ অক্টোবর ২০২০ ০১:৩১

সার্জিও রামোস ছিলেন না। অধিনায়কের অনুপস্থিতিতে রিয়াল মাদ্রিদের রক্ষণভাগ ছিল ছন্নছাড়া। ওদিকে, মাঝমাঠকেও বারবার মনে হলো আলগা। এই সুযোগটা দারুণভাবে হয়েছে শাখতার দোনেৎস্ক। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে রিয়ালকে আজ ৩-২ গোলে হারিয়েছে ইউক্রেনের ক্লাবটি।

শাখতার তিনটি গোলই করেছে প্রধমার্ধে। আর রিয়াল মাদ্রিদ দুই গোল করেছে দ্বিতায়ার্ধে। অর্থাৎ একটা সময় শাখতারের বিপক্ষে ৩-০ গোলে পিছিয়ে ছিল মাদ্রিদের ঐতিহ্যবাহি ক্লাবটি। শাখতারের পক্ষে গোল করেছেন ম্যাতেউস তেতে ও মানোর সলোমন। অপর গোলটি আত্মঘাতি। আর রিয়াল মাদ্রিদের পক্ষে গোল দুটি করেছেন লুকা মডরিচ ও ভিনিসিয়ুস জুনিয়র।

বিজ্ঞাপন

এই জয়টা নিশ্চয় অনেকদিন মনে রাখবে ইউক্রেনের ক্লাবটি। একে তো খেলাটা ছিল চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদের মাঠে। তার ওপর ম্যাচের আগে করোনায় আক্রান্ত হয়ে পড়েন শাখতারের দশ ফুটবলার। একাদশ সাজানো নিয়েই হিমশিম খেতে হচ্ছিল কোচকে। বাধ্য হয়েই একাডেমীর খেলোয়াড়দের ডাকা হয় দলে। শাখতারের একাদশের আট জন ফুটবলারের বয়স ছিল ২৩ বা তার নিচে। এই দলটাই কিনা হারিয়ে দিল রিয়ালকে।

রিয়ালের ভণ্ডুর রক্ষণের সুযোগ নিয়ে অল্প সময়ের ব্যবধানে তিন গোল আদায় করে নেয় শাখতার। ১৪ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় দলটি। সেটা অবশ্য কাজে লাগাতে পারেনি। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি শাখতারের মার্লোস।

২৯ মিনিটে প্রথম গোল পায় শাখতার। রিয়ালের তিন খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সে তেতেকে বল বাড়ান ভিক্টর কার্নিয়েঙ্কো। কোনাকুটি শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান তারকা। ৩৩ মিনিটে ব্যবধান ২-০ হয় রাফায়েল ভারানের কল্যাণে। শাখতারের তেতের জোড়ালো শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দিয়েছিলেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। কিন্তু বিপদ মুক্ত করতে পারেননি, বল সামনে এগিয়ে আসে। ভারনে তা বিপদমুক্ত করতে গিয়ে জড়িয়ে দেন নিজেদের জালেই।

বিজ্ঞাপন

নয় মিনিট পর দারুণ এক আক্রমণে আরও একটা গোল আদায় করে নেয় শাখতার। মাঝমাঠ থেকে তেতের উদ্দেশ্যে বল বাড়ান মানর সলোমন। ব্যাকহিলে সলোমনকে বল দেন তেতে। তা থেকে গোল করতে বেশি বেগ পেতে হয়নি এই ইসরাইলি তারকাকে।

৩-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে শখতার। দ্বিতীয়ার্ধের নবম মিনিটে ২৫ গজ দূর থেকে দার্শনীক এক শটে গোল করে ব্যবধান কমান লুকা মডরিচ। দুই মিনিট পরই গোলের সুযোগ নষ্ট করে শাখতার। ডি-বক্সে দারুণ এক পাস পান তেতে। কিন্তু ফাঁকায় থেকেও বাইরে বল মেরে সুযোগ নষ্ট করেছেন তিনি।

৫৯ মিনিটে বদলি হিসেবে নামা ভিনিসিয়ুস জুনিয়র দারুণ একটা গোল করে ব্যবধান ৩-২ করেন। তারপর রিয়াল যেভাবে খেলছিল তাতে মনে হচ্ছিল মাদ্রিদের ক্লাবটিকে হয়তো হেরে মাঠ ছাড়তে হবে না! শেষ পর্যন্ত অবশ্য তা হয়নি। যোগ করা সময়ে কর্ণার কিকে হেড করে বল জালে জড়িয়েছিলেন রিয়ালেরে ভালভার্দে। কিন্তু ভিএআরে পরে বাতিল করা হয় সেই গোল। যাতে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে শাখতার।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ রিয়াল মাদ্রিদ শাখতার দোনেৎস্ক সার্জিও রামোস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর