Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চ্যাম্পিয়নদের উড়ন্ত সূচনা


২২ অক্টোবর ২০২০ ০৩:৪৫

নতুন মৌসুমের সূচনাটা দুর্দান্ত হলো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের। নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে আজ অ্যাটলেটিকো মাদ্রিদকে ৪-০ গোলে উড়িয়েছে জার্মানির শীর্ষ ক্লাবটি।

মাস দুই আগে লিসবনে গত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গোল করে বায়ার্নকে শিরোপা জিতিয়েছিলেন কিংসলে কোম্যান। আজ জোড়া গোল করলেন এই ফরাসি তারকা। একটি করে গোল করেছেন লেয়ন গোরেৎস্কা ও কোরোতা তোলিসো।

বিজ্ঞাপন

বুধবার বায়ার্নের ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ‘এ’ গ্রুপের ম্যাচে প্রথমে এগিয়ে যাওয়ার সুযোগ কিন্তু পেয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচের তৃতীয় মিনিটে এগিয়ে যেতো পারতো স্প্যানিশ ক্লাবটি। কিন্তু সতীর্থের বাড়ানো বলে পা লাগাতে পারেননি লুইস সুয়ারেজ।

১৫ মিনেট বায়ার্নের নিকলাস সুলের শট পোস্টে লেগে ফিরে আসে। বায়ার্ন প্রথম গোল পায় ম্যাচের ২৮ মিনিটে। ডি-বক্সে জসুয়া কিমিচের লম্বা করে বাড়ানো বল বাম পা দিয়ে নামিয়ে ডান পায়ের টোকায় দূরের পোস্ট দিয়ে জালে জড়িয়ে দেন কোম্যান।

৪১ মিনিটে ব্যবধান ২-০ করেন গোরেৎস্কা। প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাঁকি দিয়ে ডান দিক থেকে পাস বাড়ান কোম্যান। জোড়ালো শটে বল জালে জড়িয়ে দেন গোরেৎস্কা। প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীার্ধের ৬৪ মিনিটে ফাঁকায় বল পেয়েও ভালো শট নিতে পারেননি ইয়ানিক কারাসকো।

দুই মিনিট পরই বায়ার্নের তোলিসো দুর্দান্ত এক গোল করে ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেন। ২৮ গজ দূর থেকে বুলেট গতির এক শটে বল জালে জড়িয়ে দেন তিনি।

৭২ মিনিটে অ্যাটলেটিকোর কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন কোম্যান। ডান দিক থেকে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে কোনাকুনি শটে বল জালে জড়িয়ে দেন তিনি। যাতে শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় পেয়েছে বায়ার্ন।

বিজ্ঞাপন

এদিকে, গ্রুপ ‘বি’র ম্যাচে বরুসিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ২-২ গোলের ড্র করেছে ইন্টার মিলান। ইন্টারের হয়ে দুটি গোলই করেছেন রোমেলু লুকাকু।

অ্যাটলেটিকো মাদ্রিদ উয়েফা চ্যাম্পিয়নস লিগ বায়ার্ন মিউনিখ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর