Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজ আগুনে পুড়ল কলকাতা


২২ অক্টোবর ২০২০ ০৪:৫৩

করোনাকালের আইপিএলে মোহাম্মদ সিরাজকে খুব একটা গুরুত্বপূর্ণ হয়তো মনে করেছিল না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু! দলটির প্রথম নয় ম্যাচে সিরাজ মাঠে নামার সুযোগ পেয়েছিলেন যে মাত্র তিন ম্যাচে। আজ বেঙ্গলুরুর দশম ম্যাচে নিজের চতুর্থ ম্যাচ খেলতে নেমে বাজিমাত করলেন সেই ‘অবহেলিত’ সিরাজই। তার বিস্ময় জাগনীয় বোলিংয়ে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আজ ৮ উইকেটের বড় জয় পেয়েছে বেঙ্গালুরু।

বিজ্ঞাপন

দুবাইতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ান মর্গান। কলকাতার দুই ওপেনারই ডানহাতি বলেই কিনা দ্বিতীয় ওভারে সিরাজকে আক্রমণে আনেন বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। মুগ্ধতার সূচনা সেখান থেকেই।

নিজের প্রথম ওভারে একটা রানও দেননি সিরাজ। তবে তুলে নেন রাহুল ত্রিপাতি ও নিদিশ রানাকে। পরের ওভারেও কোনো রান না দিয়ে শুভমান গিলকে ফিরিয়ে দেন তিনি। অর্থাৎ প্রথম দুই ওভারের স্পেল শেষে সিরাজের বোলিং ফিগার ছিল দুই ওভারে বিনা উইকেটে ৩ তিন উইকেট। টি-টোয়েন্টিতে টানা দুই ওভার মেডেন নেওয়ার ঘটনা আগে কখনো ঘটেনি।

শেষ পর্যন্ত ৪ ওভারে ৮ রান খরচায় তিন উইকেট নিয়েছেন তরুণ পেসার। সিরাজের আগুন ঝড়ানো বোলিংয়ের কারণে পুরো ২০ ওভার ব্যাটিং করলেও মাত্র ৮৪ রান করতে পেরেছে কলকাতা। আইপিএল ইতিহাসে পুরো ওভার খেলে সর্বনিম্ন রানের রেকর্ড এটা। কলকাতার হয়ে আজ সর্বোচ্চ ৩০ রান করেছেন অধিনায়ক ইয়ান মর্গান।

পরে জবাব দিতে নেমে দারুণ শুরুর পর এক বলের ব্যবধানে ফিরে যান বেঙ্গালুরুর দুই ওপেনার দেভদূত পাদিকার (২৫) ও অ্যারন ফিঞ্চ (১৬)। তবে এরপর আর কোন উইকেটের পতন হতে দেননি বিরাট কোহলি ও গুরকিরাত সিং। ১৭ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন কোহলি। ২৬ বলে ২১ করেন গুরকিরাত। ১৩.৩ ওভারে দুুুই উইকেট হারিয়ে জয়ের জন্য ৮৫ তুলে ফেলে বেঙ্গালুরু।

আইপিএল ২০২০ কলকাতা নাইট রাইডার্স মোহাম্মদ সিরাজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর