Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাগ্যকেই বড় করে দেখছেন মাহমুদুল্লাহ


২২ অক্টোবর ২০২০ ১৭:১৩

বড় বাঁচা বেঁচে গেছেন মাহমুদুল্লাহ রিয়াদরা। কেননা গতকালের ম্যাচে তামিম ইকবাল একাদশ জিতলেই বিসিবি প্রেসিডেন্ট’স কাপ টুর্নামেন্ট থেকে তাদের বিদায় ঘণ্টা বেজে যেত। সে সম্ভাবনা তৈরিও হয়েছিল। অঘোষিত সেমি ফাইনালে জয়ের জন্য তামিমদের প্রয়োজন ছিল মাত্র ১৬৪ রান। সেই লক্ষ্যে ব্যাটিংয়ের শুরুটাও করেছিলেন দারুণ। কিন্তু শেষের দিকে এসে তা আর দেখা যায়নি। ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন তামিম একাদশ। আর এই সুবাদে ফাইনালে উঠে গেল মাহমুদুল্লাহ রিয়াদ একাদশ। তাই ভাগ্যকেই বড় করে দেখছেন মাহমুদুল্লাহ একাদশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

প্রেসিডেন্ট’স কাপ টুর্নামেন্টে গতকালের ম্যাচটির সমীকরণ ছিল এমন; ফাইনালে খেলতে হলে তামিম ইকবাল একাদশকে জিততেই হত। শান্ত একাদশের কাছে কোন রকম পা হড়কালেই বিপদ। সেক্ষেত্রে পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকায় শিরোপার নির্ধারনী ম্যাচটি হওয়ার কথা ছিল শান্ত ও মাহমুদউল্লাহ একাদশের মধ্যে। শেষ পর্যন্ত হল ও তাই। তামিমরা হেরে গেলেন সেই সুবাদে মাহমুদুল্লাহরা উঠে গেলেন টুর্নামেন্টের ফাইনালে। এই যাত্রায় তাই ভাগ্যদেবী কৃপা অগ্রাহ্য করতে পারলেন না মাহমুদুল্লাহ একাদশের দলপতি।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) টুর্নামেন্টের ফাইনাল মহারণের আগে বিসিবির পাঠানোর ভিডিও বার্তায় মাহমুদুল্লাহ একথা জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ যে আমরা ফাইনালে উঠেছি। গতকালকের ম্যাচটা অনেক গুরুত্বপূর্ণ ছিল। ভাগ্যবান বলেই আমরা ফাইনাল খেলছি। তো একদিক থেকে ভালো লাগছে কারণ অনেক দিন পরে আমরা একটা টুর্নামেন্ট খেলছি। এবং যেহেতু কোভিডের সময় ক্রিকেটও বন্ধ ছিলো এবং বিসিবির উদ্যোগে আমরা সবাই ভালো একটা টুর্নামেন্ট খেলছি এবং সেটার ফাইনাল খেলতে পারছি। তাই সেদিক থেকে আমরা সবাই মুখিয়ে আছি ভালো ফাইনাল যেন খেলতে পারি।’

‘যদিও এটা প্রস্তুতিমূলক একটা টুর্নামেন্ট কিন্তু আমার মনে হয় প্রতিটা খেলোয়াড়ই খুব সিরিয়াস। খুব কম্পেটিটিভনেস নিয়েই আমরা খেলেছি। সবার ভেতরেই ওই প্রতিযোগিতাটা ছিলো যেন আমরা এক জন আরেকজনের চেয়ে ভালো পারফর্ম করতে পারি। দল হিসেবে আমরা ভালো পারফর্ম করতে পারি। সেদিক থেকে আমি বলবো এই টুর্নামেন্টটা আমাদের সব প্লেয়ারদের জন্যই খুব ভালো একটা প্রস্তুতি ছিলো।’ যোগ করেন মাহমুদউল্লাহ।

আগামী রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচ। যেখানে নাজমুল হোসেন শান্ত একাদশকে মোকাবেলা করবে মাহমুদুল্লাহ একাদশ।

দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বেলা দেড়টাই। বাংলাদেশ টেলিভিশন খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

নাজমুল একাদশ বিসিবি প্রেসিডেন্ট'স কাপ মাহমুদউল্লাহ মাহমুদউল্লাহ একাদশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর