Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রিমিয়ার লিগ: রেড ডেভিলরা আতিথ্য দেবে চেলসিকে


২৪ অক্টোবর ২০২০ ১১:৪৭

উয়েফা চ্যাম্পিয়নস লিগের একদিন পরেই আবারও মাঠে গড়াচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। শনিবার হাই ভোল্টেজ ম্যাচে ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের আতিথ্য নেবে চেলসি। এছাড়াও এদিন মাঠে নামছে ম্যানচেস্টার সিটি, লিভারপুল ও এভারটন। বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় মাঠে গড়াবে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির মধ্যকার ম্যাচটি।

ওয়েস্ট হাম বনাম ম্যানচেস্টার সিটি:

বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায় ওয়েস্ট হামের বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। ইনজুরি কাটিয়ে আর্সেনালের বিপক্ষে মাঠে নেমেছিলেন সার্জিও আগুয়েরো। তবে তার আগে ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে গেছেন কেভিন ডি ব্রুইন। একজন ফিরলেন আরেকজন সেই জায়গা দখল করলেন। তবে প্রথম ম্যাচেই গোলের দেখা পাননি সার্জিও আগুয়েরো। নতুন মৌসুমে গোলের খাতা খুলতে তাকে অপেক্ষা করতে হয়েছে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ পর্যন্ত।

পড়ুন: ক্যাম্প ন্যু’তে আজ মৌসুমের প্রথম এল ক্লাসিকো

ওয়েস্ট হামের বিপক্ষের ম্যাচেও কেভিন ডি ব্রুইনের দেখা মিলবে না বলেই জানাচ্ছে ইংলিশ মিডিয়া। তবে তাকে ছাড়াও শক্তিশালী একাদশ মাঠে নামাবেন গার্দিওলা। লিভারপুলের কাছ থেকে শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে গার্দিওলা কাউকেই ছাড় দিতে নারাজ। রক্ষণে ওলেক্সান্ডার জিনচেঙ্কো, নাথান একে, রুবেন ডিয়াজের সঙ্গে কাইল ওয়াকার, গোলবারের নিচে বিশ্বস্ত এডার মোরেয়াস, মধ্যমাঠে রদ্রি, বার্নার্দো সিলভার সঙ্গে ফিল ফোডেন আর রক্ষণে রহিম স্টার্লিং এবং রিয়াদ মাহারেজের সঙ্গে সার্জিও আগুয়েরো।

লিগের প্রথম চার ম্যাচে ২টিতে জয় আর একটি করে ড্র এবং হারে ৭ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে সিটিজেনরা। অন্যদিকে পাঁচ ম্যাচে দুটি করে জয় ও হার আর বাকি একটিতে ড্র করে ৭ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে সিটিরস একধাপ ওপরে ওয়েস্ট হাম।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেড বনাম চেলসি:

করোনা মহামারির মধ্যেও ২২০ মিলিয়ন ইউরোরও বেশি অর্থ খরচ করে দলকে ঢেলে সাজিয়েছেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। তবে ভাগ্যের খুব বেশি পরিবর্তন আসেনি ব্লুজদের। নতুন মৌসুমেও একের পর এক ব্যর্থতা। প্রথম পাঁচ ম্যাচের মধ্যে কেবল দুটিতেই জিততে পেরেছে চেলসি, ড্র করেছে দুটিতে আর হেরেছে একটিতে। এর মধ্যে প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-৩ গোলে ড্র। আর শেষ পাঁচ ম্যাচের মধ্যে কেবল একটিতেই জয় পেয়েছে ল্যাম্পার্ডের দল আর ড্র করেছে বাকি চারটিতেই। এর মধ্যে চ্যাম্পিয়নস লিগে সেভিয়ার বিপক্ষেও ড্র করেছে তারা।

অন্যদিকে পছন্দসই কোনো খেলোয়াড়কে দলে ভেড়াতে না পারলেও নতুন মৌসুমে চার ম্যাচের মধ্যে ২টি করে জয় এবং হার রেড ডেভিলদের। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে প্যারিস থেকে ২-১ ব্যবধানের গুরুত্বপূর্ণ জয় তুলে এনেছে রেড ডেভিলরা। আর তাতেই আত্মবিশ্বাস এখন তুঙ্গে রাশফোর্ড-মার্শিয়াল-ফার্নান্দেজদের। অবশ্য কেবল পিএসজির বিপক্ষে জয়টায় নয়, চেলসির বিপক্ষে সাম্প্রতিক পরিসংখ্যানও আশা যোগাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডকে।

প্রিমিয়ার লিগে দুই দলের শেষ পাঁচ দেখায় অপরাজিত ম্যানচেস্টারের ক্লাবটি। এর মধ্যে কেবল দুটি ম্যাচই ড্র হয়েছে আর বাকি তিনটিতেই জয় লাভ করেছে রেড ডেভিলরা। অর্থাৎ ওলে গানার সোলশায়ার ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নেওয়ার পর চেলসির বিপক্ষে প্রিমিয়ার লিগে এখনও অপরাজিত রয়েছেন। আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় ২০২০/২১ মৌসুমের প্রিমিয়ার লিগে দুই দলের প্রথম দেখা।

বিজ্ঞাপন

দুই দলের সম্ভাব্য একাদশ:

ম্যানচেস্টার ইউনাইটেড: ডেভিড ডি গিয়া, অ্যারন ওয়ান বিসাকা, ভিক্টর লিন্ডেলফ, হ্যারি মাগুয়ের, লুক শ, অ্যালেক্স টেয়াস, ফ্রেড, স্কট ম্যাকটিমনি, ব্রুনো ফার্নান্দেজ, মার্কাস রাশফোর্ড এবং মেসন গ্রিনউড।

চেলসি: এদুয়ার্দ মেন্ডি, বেন চিলওয়েল, কার্ট জুমা, থিয়াগো সিলভা, চেজার আকপিলিকুয়েটা, এনগোলো কান্তে, জর্জিনহো, মেসন মাউন্ট, কাই হার্ভাটজ, ক্রিশ্চিয়ান পুলিসিচ এবং টিমো ভার্নার।

লিভারপুল বনাম শেফিল্ড ইউনাইটেড:

বাংলাদেশ সময় রাত একটায় চ্যাম্পিয়ন লিভারপুল লড়বে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে। ভার্জিল ভ্যান ডাইকের ইনজুরির পর এবারই প্রথম প্রিমিয়ার লিগে খেলতে নামছে অল রেডরা। যদিও শেফিল্ডের বিপক্ষে শেষ দুই দেখায়ই জয়লাভ করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। তাই তো বেশ ফুরফুরে মেজাজে আছে ইয়্যুর্গেন ক্লপের দল। প্রিমিয়ার লিগে নিজেদের শেষ পাঁচ ম্যাচের মধ্যে দুটিতে হেরেছে অল রেডরা ড্র করেছে একটিতে আর জয় বাকি দুই ম্যাচে। হারটি এসেছে অ্যাস্টন ভিলার বিপক্ষে ৭-২ ব্যবধানের। এরপর এভারটনের বিপক্ষে ড্র করলেও আয়াক্সকে হারিয়ে জয়ে ফিরেছে লিভারপুল।

এদিন নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামবে অল রেডরা। তবে ইনজুরির কারণে দলের বাইরে এখনও থাকতে হচ্ছে প্রধান গোলরক্ষক অ্যালিসন বেকারকে তার জায়গায় দেখা মিলবে আদ্রিয়ানকে। আর ভ্যান ডাইককে প্রায় গোটা মৌসুমই মাঠের বাইরে থাকতে হবে।

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ওয়েস্ট হাম বনাম ম্যানচেস্টার সিটি ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড লিভারপুল বনাম শেফিল্ড ইউনাইটেড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর