Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রিমিয়ার লিগে মুখোমুখি ম্যানচেস্টার ইউনাইটেড-আর্সেনাল


১ নভেম্বর ২০২০ ১৫:০৭

ইংলিশ প্রিমিয়ার লিগে আজ বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় মুখোমুখি ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল। ওল্ড ট্রাফোর্ডে ২০২০/২১ মৌসুমে প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে প্রিমিয়ার লিগ জায়ান্টরা। নিজেদের শেষ চার ম্যাচে তিন জয়ে দুর্দান্ত ফর্মে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে শেষ পাঁচ ম্যাচে দুটি ম্যাচে হেরে কিছুটা পিছিয়ে আছে আর্সেনাল। প্রিমিয়ার লিগের পাশাপাশি ইতালিয়ান সিরি আ’র ম্যাচে নামবে জুভেন্টাস।

বিজ্ঞাপন

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেড পিএসজি এবং আরবি লাইপজিগের বিপক্ষে জয় পেয়েছে। অন্যদিকে আর্সেনাল ইউরোপা লিগে নিজেদের দুই ম্যাচেও জয় লাভ করেছে। তবে প্রিমিয়ার লিগে আর্সেনাল নিজেদের শেষ তিন ম্যাচের দুটিতেই হেরেছে। আর রেড ডেভিলরা তাদের শেষ তিন প্রিমিয়ার লিগের ম্যাচে একটি করে জয়, হার এবং ড্র।

ওল্ড ট্রাফোর্ডে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে লাইপজিগের বিপক্ষে হ্যাটট্রিক করে আছে দুর্দান্ত ফর্মে। আর্সেনালের বিপক্ষে গত মৌসুমের পরিসংখ্যান আশা যোগাতে পারছে না রেড ডেভিলদের। ২০১৯/২০ মৌসুমে গানারদের বিপক্ষে এক হার এবং এক ড্র ছিল সোলশায়ারদের। আর তার আগের মোউসুমেও এক ড্র এবং এক হার ছিল। প্রিমিয়ার লিগে গেল দুই মৌসুম জুড়ে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে অপরাজিত রয়েছে আর্সেনাল।

দুই দলের সম্ভাব্য একাদশ:

ম্যানচেস্টার ইউনাইটেড: ডেভিড ডি গিয়া, অ্যারন ওয়ান বিসাকা, ভিক্টর লিন্ডেলফ, হ্যারি মাগুয়ের, লুক শ, ফ্রেড, স্কট ম্যাকটিমনি, পল পগবা, ব্রুনো ফার্নান্দেজ, মেসন গ্রিনউড এবং মার্কাস রাশফোর্ড।

আর্সেনাল: বার্নাড লেনো, শকোদ্রান মুস্তাফি, গ্যাব্রিয়েল, কাইরেন ট্রিপিয়ের, বুকায়ো সাকা, গ্রানিট শাকা, থমার পার্তে, হেক্টর বেলারিন, এমিরিক অবামেয়ং, উইলিয়ান এবং আলেক্সান্ডার আর্নল্ড।

চলতি মৌসুমে এখন পর্যন্ত ছয় ম্যাচে ৩ জয় এবং ৩ হারে ৯ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে অবস্থান করছে আর্সেনাল, অন্যদিকে ৫ ম্যাচে ২ জয় ১ ড্র এবং ২ হারে ৭ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিকে রাতে অপর ম্যাচে বাংলাদেশ সময় রাত ১টা ১৫ মিনিটে ব্রাইটনের বিপক্ষে মাঠে নামবে টটেনহাম হটস্পার্স।

বিজ্ঞাপন

দীর্ঘ ১৯ দিনের লড়াই শেষে করোনামুক্ত ক্রিস্টিয়ানো রোনালদো। গত ১৩ অক্টোবর ফ্রান্সের বিপক্ষে ম্যাচ শেষে কোভিড-১৯ পরীক্ষায় পজিটভ হন রোনালদো। এরপর কোয়ারেনটাইনে থাকার পর কয়েক দফার পরীক্ষায় পজিটিভ আসলে খেলতে পারেননি চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার বিপক্ষের ম্যাচটি। অবশেষে ৩০ অক্টোবর তার পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। আজ বাংলাদেশ সময় রাত ৮টায় স্পেৎজিয়ার বিপক্ষে মাঠে নামবে জুভেন্টাস।

রোনালদোর শরীরে কোনো উপসর্গ নেই এবং তিনি সুস্থ আছেন এমনটাই বিবৃতি দিয়ে সে সময় জানিয়েছিল পর্তুগিজ ফুটবল ফেডারেশন। পরে কোয়ারেনটাইনে থেকে রোনালদোকে শারীরিক কসরত করতে দেখা গেছে। অবশেষে কোভিড-১৯ থেকে সেরে উঠলেন শুক্রবার তার পরীক্ষার ফল নেগেটিভ আসে। সিরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাস এক বিবৃতিতে জানায়, রোনালদোর কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তাকে আর আইসোলেশনে থাকতে হবে না।

২০২০/২১ মৌসুম আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড ইতালিয়ান সিরি আ ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ক্রিস্টিয়ানো রোনালদো স্পেৎজিয়া বনাম জুভেন্টাস

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর