Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমি বোকার মতো ভুল করেছি: পগবা


২ নভেম্বর ২০২০ ০৯:০৯

এর আগে শেষবার যখন ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে আর্সেনাল জয় পেয়েছইল তখন স্যার আলেক্স ফারগুসন এবং আর্সেন ওয়েঙ্গার ছিলেন দুই দলের ডাগআউটে। ১৪ বছর পর আর্সেনালকে ওল্ড ট্রাফোর্ডে জয় এনে দিলেন মিকেল আর্তেতা। রোববার অবামেয়ংয়ের পেনাল্টি স্পট থেকে করা গোলে ১-০ গোলে জিতেছে গানাররা। ২০০৬ সালের সেপ্টেম্বরেও একই ব্যবধানে জিতেছিল সে সময়কার আর্সেনাল। আর ইউনাইটেডের এমন হারের পেছনে সবচেয়ে বড় ভুলটা করেছিলেন পল পগবা।

খেলার তখন ৬৮ মিনিট চলছে, আর্সেনাল ডিফেন্ডার হেক্টর বেয়ারিনকে কান্ডজ্ঞানহীন এক ফাউল করে আর্সেনালকে পেনাল্টি উপহার দিয়েছিলেন পল পগবা। ডি বক্সের ভেতরে বেয়ারিনের গোড়ালিতে ফাউল করেন পল পগবা, আর তাতেই পেনাল্টির বাঁশি বাজাতে ভুল করেননি রেফারি ডিন। ম্যাচ শেষে পগবা নিজের সাফাই গাননি, উল্টো নিজের সমালোচনা করে বলেছেন, তিনি বোকার মতো ভুল করেছি।

পগবা বলেন, ‘আমার মনে হয় আমি একটু হাফিয়ে উঠেছিলাম আর তাতেই আমি বোকার মতো ভুল করে ফেলেছি। আমার মনে হয়েছে আমি তাকে (বেয়ারিন) হালকা স্পর্শ করেছি, এবং আমার মনে ছিল যে আমি ডি বক্সের ভেতরে। আমার এটা করা একদমই উচিত হয়নি। আমি রক্ষণে সেরা নই কিন্তু এমন ভুল থেকে আমি শিখতে পারি।’

ম্যাচ শেষে রেড ডেভিল কোচ ওলে গানার সোলশায়ার অবশ্য পগবার ওপর দোষ চাপাননি তবে তিনি পগবার কাছ থেকে আরও ভালো কিছু আশা করেন বলেই জানান। ‘সে (পগবা) জানে যে তার তখন কি করা উচিত ছিল।’

এদিকে এই ম্যাচটি রেড ডেভিলদের কোচ হিসেবে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এটি ছিল সোলশারের শততম ম্যাচ। আর এই ম্যাচেই পগবার একটি ভুলের কারণে অন্ততপক্ষে ড্রটাও হাতছাড়া হলো সোলশায়ারের। সোলশায়ারের অধীনে এই নিয়ে তৃতীয় বারের মতো প্রতিপক্ষকে পেনাল্টি উপহার দিয়েছেন পগবা। রেড ডেভিলদের আর কোনো খেলোয়াড়ই একটার বেশি পেনাল্টি দেননি।

২০২০/২১ মৌসুম ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ওলে গানার সোলশায়ার পল পগবা ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর