Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আকবরের ব্যাটে শেকল ভাঙার গান


২ নভেম্বর ২০২০ ১৮:৪৩

বিসিবি প্রেসিডেন্ট’স কাপ টুর্নামেন্টে নামের প্রতি সুবিচার করতে পারেননি লাল সবুজের সার্জিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলপতি আকবর আলী। যুবা বিশ্বকাপের ফাইনালে যে ‘ঠান্ডা মাথার খুনি’ আকবরকে দেখা গিয়েছিল করোনাকালের প্রথম প্রতিদ্বন্দ্বিতামুলক ক্রিকেটে সেই তিনি ছিলেন নিজের ছায়া হয়ে। দুই ম্যাচের একটিতেও তার ব্যাট হাসেনি (২, ১)। কিন্তু ব্যাটিং দুঃসময় প্রলম্বিত হতে দিলেন না সাবেক এই যুবা দলপতি। হাই পারফরম্যান্স দলের দুই দিনের প্রস্তুতি ম্যাচে এমন ব্যাটিং করলেন তাতে ভেঙে গেল রানের শেকল, হো হো অট্টহাস্যে হাসল তার ব্যাট।

১৬১ বল থেকে খেললেন ১৩৬ রানের ইনিংস। তাতে প্রথম দিন শেষে টিম ‘এ’ পেল ৪০৬ রানের বড় সংগ্রহ। সেজন্য অবশ্য তাদের উইকেট হারাতে হয়েছে ৭টি।

সোমবার (২ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টিম ‘বি’র বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে আফিফ-আকবরদের টিম ‘এ’।

দলের হয়ে ইনিংসের শুরুটা ভালই করেছিলেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও শাহাদাৎ হোসেন দিপু। দুজনের ব্যাটে ওপেনিং জুটিতেই বড় সংগ্রহের স্বপ্নও বুনছিল টিম ‘এ’। কিন্তু তাদের সেই স্বপ্নে বাঁধলেন রেজাউর রহমান রাজা। ১৪তম ওভারে ব্যক্তিগত ৩৫ রানে তামিমকে ফেলেন এলবি’র ফাঁদে। টিম ‘এ’র সংগ্রহ তখন ৫৫ রান।

দ্বিতীয় উইকেটে দিপুকে সঙ্গ দিতে আসেন মাহমুদুল হাসান জয়। দুর্ভাগ্যজনকভাবে তিনিও তার ইনিংসকে লম্বা করতে পারেননি। ব্যক্তিগত ৩০ রানে শরিফুলের বলে ক্যাচ তুলে দেন রিশাদ হোসেনের হাতে।

পারেননি অধিনায়ক আফিফ হোসেন ধ্রুবও। নামের পাশে মাত্র ১২ রান যোগ করে রাজার দ্বিতীয় শিকার বনে ফিরে যান ড্রেসিংরুমে।

১৩২ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় টিম ‘এ’। দলের এমন বিপর্যয়ে হাল ধরেন আইসকুল আকবর। ওপাশে দিপুকে নিয়ে ঠান্ডা মাথায় রান রথ ছোটান। এভাবে ওভার প্রতি এক, দুই, তিন, চার করে চতুর্থ উইকেট জুটিতে ১৩৭ রান এনে দিয়ে ব্যক্তিগত ৯৭ রানে নোমান চৌধুরী সাগরের বলে কাটা পড়েন শাহাদাৎ হোসেন দিপু। উইকেটের পেছনে অঙ্কনের হাতে তুলে দেন ক্যাচ।

দিপু ফিরে গেলে পঞ্চম উইকেটে আকবরের সঙ্গে ১২০ রানের জুটি গড়ে শাহিন আলমের বলে ৬৭ রানে নিজের ইনিংসের এপিটাফ লিখে দেন শামীম পাটোয়ারি। ষষ্ঠ উইকেটে সুমন খান ক্রিজে এসে মাত্র ৪ রান যোগ করেছেন অমনি শাহিনের বলে তানভিরের হাতে বল তুলে দিলেন আকবর। তার আগে অবশ্য নামের পাশে যোগ করেছেন ১৩৬ রান। যেখানে চারের মার ছিল ২০টি ও ৬ দুটি। আকবর ফিরে গেলে মাত্র ৯ রানে শরিফুলের বলে নিজের ইনিংসের ফুল স্টপ টেনে দেন সুমন খান।

দিন শেষে রাকিবুল হাসান ২ ও ‍মুকিদুল ইসলাম মুগ্ধ ১ রানে অপরাজিত আছেন। তাতে টিম ‘এ’র সংগ্রহ ৭ উইকেটে ৪০৬ রান।

আকবর আলি খান আফিফ হোসেন ধ্রুব টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বিসিবি যুববিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর