Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আয়াক্সের মূল দলের ১১ খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ


৩ নভেম্বর ২০২০ ১৩:২১

রাতে চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মিতিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আয়াক্স। ইতোমধ্যেই দল নিয়ে ডেনমার্কে উড়াল দিয়েছে আয়াক্স। তবে তার আগে শোনা গেল আয়াক্সের মূল দলের ১১জন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত। তবে করোনা পজিটিভ খেলোয়াড়দের রেখেই সাবধানতার সঙ্গে চ্যাম্পিয়নস লিগে অংশগ্রহণ করার লক্ষ্যে ডেনমার্কে পাড়ি জমিয়েছে আয়াক্স।

সোমবার মাত্র ১৭জন খেলোয়াড় নিয়ে ডেনমার্ক উড়ে গেছে আয়াক্স। গোপনীয়তা মেনে ক্লাবটি অবশ্য সংক্রমিত কোনও খেলোয়াড়েরই নাম প্রকাশ করছে না। তবে জানা গেছে, অধিনায়ক দুসান তাদিচ, গোলকিপার আন্দ্রে ওনানা, মিডফিল্ডার ডেভি ক্লাসেন ও রায়ান গ্রাভেনবার্চের খেলার কথা থাকলেও তাদের রাখা হয়নি দলে।

এমন পরস্থিতিতে রিজার্ভ গোলকিপার মার্টেন স্টেকেলেনবার্গকেও বাদ দেওয়া হয়েছে দল থেকে। সফরে যেখানে কমপক্ষে তিনজন গোলরক্ষক থাকেন সেখানে কেবল একজনকে নিয়েই উড়াল দিয়েছে আয়াক্স।

ডাচ সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, নেগেটিভ রিপোর্টের আশায় আক্রান্তদের দ্বিতীয় দফা করোনা পরীক্ষা করেছে আয়াক্স। যাতে আরও কিছু খেলোয়াড় ডেনমার্ক উড়ে যেতে পারেন। কিন্তু সেটি করতে গেলেও উয়েফার অনুমোদন অবশ্যই লাগবে। উয়েফার নিয়ম অনুযায়ী, ‘এ’ তালিকায় ১৩জন বা তার বেশি খেলোয়াড় বিদ্যমান থাকলে সেই ম্যাচ খেলতে বাধ্য থাকবে কোনো দল।

২০২০/২১ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত কোনো জয়ের মুখ দেখেনি আয়াক্স। প্রথম ম্যাচে লিভারুপুলের কাছে হার এবং দ্বিতীয় ম্যাচে আটালান্টার সঙ্গে ড্র করে ১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে আয়াক্স।

৩ বাংলাদেশি করোনায় আক্রান্ত আয়াক্স আয়াক্স বনাম মিতিল্যান্ড করোনাভাইরাস কোভিড-১৯ পজিটিভ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর