Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেনাল্টি মিস, দুই লাল কার্ডে লাইপজিগের কাছে পিএসজির হার


৫ নভেম্বর ২০২০ ০৪:০২

ইনজুরির কারণে দলের সেরা দুই খেলোয়াড় নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপেকে ছাড়া মাঠে নামে প্যারিস সেইন্ট জার্মেই। তাই তো এই ম্যাচের আক্রমণভাগের দায়িত্ব পড়ে অ্যাঞ্জেল ডি মারিয়ার কাঁধে। তবে পেনাল্টি মিস করে পিএসজিকে ডুবিয়েছেন তিনিই, যদিও দলের হয়ে একমাত্র গোলটিও আসে তার পা থেকেই। কিন্তু সেই সঙ্গে ইদ্রিস গানা এবং প্রেস্নেল কিম্পেম্বে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। শেষ পর্যন্ত লাইপজিগের ক্রিস্টোফার কুঙ্কু এবং এমিল ফর্সবার্গের গোলে ২-১ ব্যবধানের জয় পায় জার্মান ক্লাবটি।

বিজ্ঞাপন

গ্রুপ পর্বে পিএসজিকে পেয়ে যেন গেল মৌসুমের সেমিফাইনালে প্রতিশোধটাই নিয়ে নিল আরবি লাইপজিগ। সেবার পিএসজি লাইপজিগকে বিদায় দিয়ে ফাইনালের টিকিট কেটেছিল। এবার যদিও গ্রুপ পর্বের ম্যাচ ছিল। এদিন নেইমার জুনিয়র আর কিলিয়ান এমবাপেকে ছাড়া শুরুটা দারুণ করেছিল পিএসজি। ম্যাচের ষষ্ঠ মিনিটের মাথায় ময়েস কিনের অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান অ্যাঞ্জেল ডি মারিয়া।

শুরুতেই এগিয়ে যাওয়া পিএসজি আরও আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে, যার ফলাফল আসে ম্যাচের ১৫ মিনিটে। ময়েস কিনের শট হাত দিয়ে ঠেকিয়ে দেন ডায়োট উপামেকানো, ডি বক্সের ভেতরের হ্যান্ডবলে পেনাল্টির বাঁশি দেন রেফারি। পেনাল্টি নিতে আসেন ডি মারিয়া, ম্যাচের প্রথমেই গোল করে দলকে এগিয়ে নেওয়া এই আর্জেন্টাইনের সামনে লিড বাড়ানোর সুযোগ।

পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেওয়ার সুযোগটা হাতছাড়া করলেন ডি মারিয়া। স্পট কিক থেকে তার নেওয়া শট সহজেই থামিয়ে দেন লাইপজিগ গোলরক্ষক। প্রথমার্ধের শেষ সময়ে ৪১ মিনিটের মাথায় অ্যাঞ্জেলিনোর কাছ থেকে পিএসজির ডি বক্সের লাইনে বল পেয়ে যান ক্রিস্টোফার কুঙ্কু। ২০ গজ দূর থেকে নেওয়া জোরালো শট কেইলর নাভাসকে পরাস্থ করে জালে জড়ালে ১-১ গোলে সমতায় ফেরে লাইপজিগ। আর সমতায় থেকেই প্রথমার্ধ শেষ করে দুই দল।

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই অন্য এক লাইপজিগের দেখা মেলে। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে লাইপজিগ তবে কাউন্টার অ্যাটাকে সুযোগ আসে পিএসজির কাছে। ম্যাচের ৫৪ মিনিটের মাথায় দানিলো  পেইরেরার শট গোলপোস্টের ওপর দিয়ে চলে গেলে সে যাত্রায় রক্ষা পায় লাইপজিগ। এর মিনিট দুই পরে অ্যাঞ্জেলিনোর দুর্দান্ত এক থ্রু বল ধরতে ব্যর্থ হন লাইপজিগ ফরোয়ার্ড ফর্সবার্গ। তবে ভিএআরে দেখা মেলে কিম্পেম্বে ফর্সবার্গকে ফাউল করায় বল ধরতে পারেননি তিনি। আর তাতেই লাইপজিগকে পেনাল্টি উপহার দেয় রেফারি।

বিজ্ঞাপন

পেনাল্টি স্পট থেকে এমিল ফর্সবার্গ গোল করে লাইপজিগকে ম্যাচে প্রথমবারের মতো লিড এনে দেন। ২-১ গোলে এগিয়ে থাকা লাইপজিগ তখন ম্যাচ নিজেদের দখলে নিয়েছে। সে সময়ই ম্যাচের ৬৯ মিনিটে ইদ্রিস গানা গায়া ফাউল করে বসেন হায়দারাকে। সঙ্গে সঙ্গে রেফারি হলুদ কার্ড দেখান এই মধ্যমাঠের খেলোয়াড়কে, তবে আগেও একবার হলুদ কার্ড দেখার ফলে ইদ্রিস গায়াকে লাল কার্ড দেখিয়ে মাঠ ত্যাগের নির্দেশ দেন রেফারি। ম্যাচের বাকি ২০ মিনিটেরও বেশি সময় ১০ জনের দল নিয়ে খেলতে হয় পিএসজিকে।

তবে না ১০ জন নয়, শেষ মুহূর্তে খেলার নির্ধারিত সময় শেষে যোগ করা পাঁচ মিনিটের মাথায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় প্রেস্নেল কিম্পেম্বকে। তাতেই ৯ জনের দলে পরিণত হয় প্যারিসের ক্লাবটি। আর শেষ পর্যন্ত ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় পিএসজিকে।

এদিকে এই জয়ে আরবি লাইপজিগ গ্রুপ এইচের দ্বিতীয় স্থানে উঠে এসেছে। তিন ম্যাচে দুই জয় এবং এক হারে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে একই ফলাফল নিয়েও দ্বিতীয় স্থানে আরবি লাইপজিগ। আর তিন ম্যাচের দুটিতে হার এবং একটি জয়ে ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে প্যারিস সেইন্ট জার্মেই।

২০২০/২১ মৌসুম আরবি লাইপজিগ বনাম পিএসজি উয়েফা চ্যাম্পিয়নস লিগ কিলিয়ান এমবাপে নেইমার জুনিয়র প্যারিস সেইন্ট জার্মেই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর