Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রুনোর জোড়া গোলে এভারটনকে হারাল ম্যানচেস্টার ইউনাইটেড


৭ নভেম্বর ২০২০ ২০:২৯

গুডিসন পার্কে খেলতে নামার আগে বেশ পিছিয়েই ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের শেষ দুই ম্যাচে আর্সেনাল বাসাকসেহিরের বিপক্ষে হেরেছিল রেড ডেভিলরা। অবশ্য এভারটনও নিজেদের শেষ দুই ম্যাচে হারের মুখ দেখেছে। প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে বেশ এগিয়েই ছিল এভারটন। তবে ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোল এবং এডিনসন কাভানির এক গোলে গুডিসন পার্ক থেকে ৩-১ গোলের জয় নিয়ে এসেছে রেড ডেভিলরা।

এই নিয়ে প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচে জয়হীন এভারটন, মৌসুমের শুরুটা দুর্দান্ত করলেও লিভারপুলের বিপক্ষে ড্র করে এভারটন। এরপর টানা তিন ম্যাচে যথাক্রমে সাউদাম্পটনের কাছে ২-০; নিউক্যাসেলের বিপক্ষে ২-১ এবং ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-১ গোলের ব্যবধানে হেরেছে কার্লো আনচেলোত্তির দল।

নিজেদের মাঠে অবশ্য ম্যাচের ১৯ মিনিটের মাথায় লিড নেয় এভারটন। এরপর রেড ডেভিলদের হয়ে ব্রুনো ফার্নান্দেজ জোড়া গোল করলে আর ম্যাচে ফিরতে পারেনি এভারটন। ম্যাচের ১৯তম মিনিটে এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের পাস থেকে বল পান বার্নার্ড। এরপর একাই বল নিয়ে ইউনাইটেডের ডি বক্স লাইনের ভেতর থেকে দুর্দান্ত এক শটে পরাস্থ করেন ডেভিড ডি গিয়াকে। আর ঘরের মাঠে ১-০’তে এগিয়ে নেন এভারটনকে।

এরপর ম্যাচের ২৫তম মিনিটে এসে ইউনাইটেডকে সমতায় ফেরান ব্রুনো ফার্নান্দেজ। হুয়ান মাতার কাছ থেকে পাওয়া বল বাঁ প্রান্ত থেকে ব্রুনো ফার্নান্দেজের উদ্দেশে ক্রস করেন লুক শ। এভারটনের ডি বক্সে থাকা ফার্নান্দেজ লাফিয়ে উঠে পিকফোর্ডকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান। আর সমতায় ফেরান রেড ডেভিলদের। এর মিনিট সাতেক পর মার্কাস রাশফোর্ডের কাছ থেকে পাওয়া বল এভারটনের ডি বক্সের বাঁ প্রান্ত থেকে ক্রস করেন ফার্নান্দেজ। তবে সেই ক্রসে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন রাশফোর্ড কিন্তু তাতে কি? রাশফোর্ড ব্যর্থ হলেও ফার্নান্দেজের ওই ক্রসটাই জালে জড়িয়ে যায়। আর গোল যোগ হয় ফার্নান্দেজের নামের পাশে। ম্যানচেস্টার ইউনাইটেড এগিয়ে যায় ২-১ গোলের ব্যবধানে। প্রথমার্ধে আর কোনো গোল  না হওয়ায় ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইউনাইটেড।

বিরতি থেকে ফিরে ম্যাচে ফেরার চেষ্টা করতে থাকে এভারটন। ম্যাচের ৬৪ মিনিটে পেনাল্টির আবেদন করে এভারটন, ইউনাইটেডের ডি বক্স থেকে বল ক্লিয়ার করেন মাগুয়ের তবে সে সময় আঘাত লাগে এভারটন ফুলব্যাক ডিহনেরও। ভিএআরের মাধ্যমে রেফারির জানান দেন এটি সঠিক ট্যাকেল ছিল। ৭৩ মিনিটে লিড বাঁড়াতে পারত ইউনাইটেড, ফ্রেডের পাস থেকে বল জালে জড়াতে ব্যর্থ হন রাশফোর্ড।

বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামা এডিনসন কাভানি ৮৫তম মিনিটে পেনাল্টির আবেদন করেন কিন্তু রেফারি তা নাকোচ করে দেন। তবে পেনাল্টি না পেলেও স্কোরশিটে নাম লেখান কাভানি। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের ৫ম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের অ্যাসিস্ট থেকে গোল করেন কাভানি। আর দলকে জয় এনে দেন ৩-১ ব্যবধানের।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের ১৩ নম্বরে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সাত ম্যাচে তিনটি করে জয় ও হার এবং একটি ড্র’তে ১০ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে রেড ডেভিলরা। আর আট ম্যাচে ৪টি জয়, ৩টি হার এবং এক ড্র’তে ১৩ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে নেমে এসেছে এভারটন।

২০২০/২১ মৌসুম ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ এভারটন বনাম ম্যানচেস্টার ইউনাইটেড ওলে গানার সোলশায়ার ব্রুনো ফার্নান্দেজ রেড ডেভিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর