Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিসেম্বরে বিশ্বকাপ বাছাই খেলবে বাংলাদেশ


১১ নভেম্বর ২০২০ ১৭:৩২

করোনাকালীন সময়ে টানা প্রায় আট মাস অলস সময় কাটানো বাংলাদেশি ফুটবলাররা আবারও ব্যস্ত হতে চলেছেন। নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ শেষ হতেই বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি শুরু করে দিতে হবে বাংলাদেশি ফুটবলারদের। স্থগিত হয়ে থাকা বিশ্বকাপ বাছাই পর্ব যে শুরু হচ্ছে ডিসেম্বরের প্রথমভাগে।

মহামারী করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া বিশ্বকাপ বাছাই পর্ব পূনরায় শুরু হওয়ার কথা ছিল গত মাসে। কিন্তু পরিস্থিতি বিবেচনা করে সে যাত্রায় বাছাই পর্বের ম্যাচগুলো স্থগিত করে দেয় ফিফা। শোনা যাচ্ছিল, ডিসেম্বরের শুরুতে শুরু হবে স্থগিত হয়ে থাকা পর্ব। শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো।

বুধবার (১১ নভেম্বর) এএফসির অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, বাংলাদেশ ও কাতারের মধ্যকার ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের ফিরতি লেগের ম্যাচটি আয়োজনের অনুমতি দিয়েছে ফিফা। অর্থাৎ পরিবর্তিত সূচিতে বাংলাদেশ ও কাতারের মধ্যকার দ্বিতীয় পর্বের ম্যাচটি মাঠে গড়াবে ডিসেম্বরের ৪ তারিখে।

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে প্রথম পর্বের ম্যাচে কাতারের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। বাছাই পর্বে এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছে বাংলাদেশ, জিতেনি একটিতেও। কলকাতায় ভারতের বিপক্ষে ড্র করেছিল জেমি ডে’র দল। এখন পর্যন্ত পয়েন্ট ওই একটিই।

ফিফা বাংলাদেশ ফুটবল বিশ্বকাপ বাছাই পর্ব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর