Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্যালারিতে বসে বাংলাদেশ-নেপাল ম্যাচ দেখতে পারবেন ৮ হাজার দর্শক


১২ নভেম্বর ২০২০ ২০:০২

মহামারী করোনাভাইরাসের মধ্যে মাঠে ফুটবল ফিরেছে অনেক আগেই। তবে দু’একটা জায়গা বাদ দিলে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেয়নি কেউই। ইউরোপের জনপ্রিয় ফুটবল লিগগুলো এখনো দর্শকশূন্য মাঠে অনুষ্ঠিত হচ্ছে। ইউরোপ, আমেরিকার আন্তর্জাতিক ফুটবলও হচ্ছে দর্শকহীন মাঠ। এদিকে, এই সময়ে মাঠে প্রবেশের সুযোগ পাচ্ছেন বাংলাদেশি দর্শকরা।

আগামীকাল শুক্রবার (১৩ নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ ফুটবল দল। করোনার কারণে গত মার্চে স্থগিত হওয়ার পর এই প্রথম আন্তর্জাতিক ফুটবল খেলতে যাচ্ছে বাংলাদেশ। প্রথম ম্যাচেই মাঠে দর্শকদের প্রবেশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে আট হাজার দর্শককে কাল মাঠে প্রবেশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ-নেপাল ম্যাচের জন্য ৮ হাজার টিকিট ছেড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ভিআইপি গ্যালারির জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫শ টাকা, আর সাধারণ গ্যালারির জন্য ১শ টাকা। বঙ্গবন্ধু স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ২৪ হাজারের বেশি।

ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানালেন, খেলা দেখতে চাইলে ফিফা ও এএফসির গাইডলাইন অনুযায়ী স্বাস্থ্যবিধি মানতে হবে দর্শকদের।

তিনি বলেন, ‘দর্শকদেরকে মাস্ক পরে মাঠে আসতে হবে। গ্যালারিতে প্রবেশের আগে তাদের হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হবে। গ্যালারিতে ফিফা ও এএফসির নির্দেশনা মেনে বসার জায়গা আমরা মার্কিং করে রেখেছি, দুরত্ব মেনে তাদেরকে সেখানেই বসতে হবে। কেউ, এমনকি বাফুফের কোনো অফিসিয়ালও হুট করে মাঠে প্রবেশ করতে পারবে না।’

বিজ্ঞাপন

ফুটবলপ্রেমীদের কাছ থেকে সহযোগিতা চেয়েছেন কাজী নাবিল, ‘এই সময়ে ম্যাচ আয়োজন এবং দর্শক ফেরানো চ্যালেঞ্জিং। তবে আমরা নিয়ম মেনে সবকিছু আয়োজন করছি। ফুটবলপ্রেমীদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন নিয়মটা মানে। প্রয়োজনীয় সব পদক্ষেপ আমরা নিব কিন্তু সেগুলো বাস্তবায়নে দর্শকদের সহযোগিতা চাই আমরা।’

উল্লেখ্য, বাংলাদেশ-নেপালের মধ্যকার আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি মাঠে গড়াবে আগামীকাল বিকেল ৫টায়।

টপ নিউজ ফিফা বাফুফে বাংলাদেশ ফুটবল বাংলাদেশ-নেপাল প্রীতি ফুটবল ম্যাচ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর