Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথমার্ধে ১ গোলে এগিয়ে বাংলাদেশ


১৩ নভেম্বর ২০২০ ১৮:০২

দীর্ঘ প্রায় দশ মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরে শুরুটা ভালোই হলো বাংলাদেশের। নেপালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করেছে বাংলাদেশ। স্বাগতিকদের পক্ষে গোলটি করেছেন নাবিব নেওয়াজ জীবন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হওয়া ম্যাচে প্রথম থেকেই নেপালকে চেপে ধরতে চেয়েছে বাংলাদেশ। জেমি ডে’র দল তার ফল পেয়েছে দশম মিনিটেই। গোল করে মাঠে থাকা হাজার আটেক দর্শককে উল্লাসে ভাসিয়েছেন জীবন। ডান দিক থেকে সাদ উদ্দিনের ক্রসে ডান পায়ের শটে গোল আদায় করেন আবাহনী স্ট্রাইকার।

এক গোল আদায়ের পর ‘ডিফেন্স শক্ত করে তবেই আক্রমণ’ এই পন্থায় এগিয়েছে বাংলাদেশ। বেশ কয়েকটি সুযোগও তৈরি করেছিল স্বাগতিকরা। কিন্তু গোল আর আসেনি।

অপর দিকে নেপাল গোল পরিশোধের লক্ষ্যে আক্রমণাত্মক ফুটবল খেলে গেছে। দারুণ কিছু আক্রমণও করেছিল হিমালয় ঘেঁষে থাকা দেশটি। কিন্তু কখনো নিজেদের ব্যর্থতা কখনো বাংলাদেশের শক্ত ডিফেন্সের সামনে তার সুফল আসেনি। ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: আনিসুর রহমান জিকু, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া, মোহাম্মদ ইব্রাহিম, সাদউদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, মানিক মোল্লা ও সুমন রেজা।

নেপাল একাদশ: কিরন কুমার লিম্বু (অধিনায়ক), অজিত ভান্ডারি, অনন্ত তামাঙ, বিক্রম লামা, তেজ তামাঙ, অঞ্জন বিশট, সুজল শ্রেষ্ঠ, সুমন আরিয়াল, নয়াযুগ শ্রেষ্ঠ, রবিশংকর পাসওয়ান ও বিকাশ খাওয়াস।

বাফুফে বাংলাদেশ ফুটবল বাংলাদেশ-নেপাল প্রীতি ফুটবল ম্যাচ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর