Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রামোসের জোড়া পেনাল্টি মিসে সুইজারল্যান্ডের সঙ্গে স্পেনের ড্র


১৫ নভেম্বর ২০২০ ০৯:২৪

ইউরোপিয়ান ফুটবলার হিসেবে রেকর্ড সর্বোচ্চ ১৭৭তম ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন সার্জিও রামোস। তবে এমন রেকর্ড গড়ার দিনে স্পেনের জন্য খলনায়কে পরিণত হলেন রামোস। পেনাল্টি থেকে টানা ২৫টি গোল করার পর অবশেষে এই ধারা ভঙ্গ হলো রামোসের। তবে এদিন একটি নয় দুটি পেনাল্টি মিস করেছেন স্প্যানিশ অধিনায়ক। আর তাতেই দলের জয় হাতছাড়া হয়েছে তবে পিছিয়ে থেকেও ৮৯ মিনিটের জেরার্ড মোরেনোর গোলে ১-১ সমতায় ম্যাচ শেষ করেছে স্পেন।

বিজ্ঞাপন

ম্যাচের শুর থেকেই স্পেনকে চেপে ধরে সুইজারল্যান্ড, একের পর এক আক্রমণে ব্যস্ত রাখে স্প্যানিশদের রক্ষণভাগ। ম্যাচের ১৯ মিনিট থেকে শুরু করে ২৬ মিনিট পর্যন্ত সাত মিনিটে চারটি দুর্দান্ত সুযোগ তৈরি করে সুইসরা। অবশেষে ২৬ মিনিটে এসে ব্রেল এম্বোলোর অ্যাসিস্ট থেকে সুইসদের ১-০ গোলে এগিয়ে নেন রেমো ফ্রেউলার। প্রথমার্ধে আরও কিছু দুর্দান্ত আক্রমণ করলেও ব্যবধান আর বাড়েনি সুইসদের। অন্যদিকে দারুণ কিছু সুযোগ তৈরির পরেও সমতায় ফেরা হয়নি সার্জিও রামোসদের।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটেই ২-০ গোলে পিছিয়ে যেতে পারত স্পেন, তবে সেবার ত্রাতা হয়ে আসেন রামোস। গোললাইন থেকে বল ক্লিয়ার করে দলকে ম্যাচে ধরে রাখেন। এর মিনিট দুই পরে দলকে সমতায় ফেরানোর সুযোগ পান রামোস, তাঁর করা হেড সুইস ডিফেন্ডার রিকার্দো রড্রিগেজের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে রামোস শট নিলে তা ঠেকিয়ে দেন সুইস গোলরক্ষক ইয়ান সুম্মার। এরপর কর্নার থেকে রামোসের করা হেড আবারও ঠেকিয়ে দেন সুম্মার। আর তাতেই সমতায় ফেরা হয়নি স্প্যানিশদের।

খেলার ৭৯ মিনিটের মাথায় দলকে সমতায় ফেরানোর আরও এক সুযোগ আসে রামোসের কাছে। ডি বক্সের ভেতর আলভারো মোরাতাকে ফাউল করায় পেনাল্টি পায় স্পেন, আবারও স্পট কিক থেকে শট নিতে আসেন রামোস। স্প্যানিশ অধিনায়কের নেওয়া শট আরও একবার রুখে দেন সুইস গোলরক্ষক ইয়ান সুম্মার। আর তাতে স্পেনকে দ্বিতীয়বারের মতো সমতায় ফেরাতে ব্যর্থ হন সার্জিও রামোস।

তবে রামোস বারবার ব্যর্থ হলেও খেলার অন্তিম মুহূর্তে সার্জিও রেগুলনের অ্যাসিস্ট থেকে জেরার্ড মোরেনো গোল করে স্পেনকে সমতায় ফেরায়। আর তাতেই শেষ রক্ষা হয় স্প্যানিশদের। এই ড্র’তে পয়েন্ট টেবিলের দুই নাম্বারে নেমে এসেছে স্পেন। পাঁচ ম্যাচে দুই জয়, দুই ড্র এবং এক হারে ৮ পয়েন্ট নিয়ে দুই নাম্বারে অবস্থান করছে স্পেন। সমান ম্যাচে দুই জয় ও তিন ড্র’তে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জার্মানি।

ম্যাচ শেষে রামোসের পাশেই দাঁড়ালেন স্প্যানিশ কোচ লুইস এনরিকে। তিনি বললেন, ‘আমরা যদি তৃতীয় এবং চতুর্থ পেনাল্টিও পেতাম তাহলেও আমি রামোসকেই পাঠাতাম। আপনারা রামোসের পেছনে লাগা বন্ধ করুন, সে টানা ২৫টি পেনাল্টি থেকে গোল করেছে।’

উয়েফা নেশনস লিগ সার্জিও রামোস সুইজারল্যান্ড বনাম স্পেন

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর