Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তবু রামোসেই আস্থা স্পেন কোচের


১৫ নভেম্বর ২০২০ ২১:০৯

উয়েফা নেশনস কাপের ম্যাচে কাল সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে স্পেন। তবে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা ম্যাচটা ৩-১ ব্যবধানেও জিততে পারত। দুই দুটি পেনাল্টি পেয়েছিল স্পেন, কাজে লাগেনি একটিও। সার্জিও রামোস দুটি পেনাল্টিই মিস করেছেন। বিষয়টি নিয়ে অনেকে যখন সমালোচনায় মত্ত্ব তখন স্পেনের কোচ লুইন এনরিকে রামোসের কাঁধেই হাত রাখছেন।

২৬ মিনিটে পিছিয়ে পড়া স্পেন ৫৫ মিনিটে প্রথম পেনাল্টি পায়। তবে গোল করতে পারেননি রামোস, তার শট ঠেকিয়ে দেন সুইস গোলরক্ষক। ৮০ মিনিটে আরেকটা পেনাল্টি পায় স্পেন। এই পেনাল্টি শটের আগে ডাগআউটে এনরিকের সঙ্গে কথা বলতে দেখা যায় রামোসকে। স্প্যানিশ গণমাধ্যম বলছে, দ্বিতীয় পেনাল্টি রামোসকে নিতে বারন করেছিলেন এনরিকে। তার বদলে শট নিতে বলেছিলেন মোরাতাকে। কিন্তু রামোস নিজেই শট নিয়েছেন, এবং গোল করতে ব্যর্থ হয়েছেন।

দ্বিতীয় শটে পানেনকা পেনাল্টিতে (গোলরক্ষকের সোজা শট) গোল করতে পেয়েছিলেন রামোস। তার মনভাব বুঝতে পেরে সহজেই শট ঠেকিয়ে দেন সুইজারল্যান্ড গোলরক্ষক। এসব নিয়ে সমালোচনার মধ্যে এনরিকে বলেছেন, স্পেন তারপর আরও পেনাল্টি পেলে সেই শটও নিতেন রামোস!

এনরিকে বলেন, ‘সার্জিও রামোসের এখন সমালোচনা করাটা অন্যায় হবে। যদি আমরা তিন, চার বা তার চেয়েও বেশি পেনাল্টি পেতাম, সবগুলোই সে নিতো। পেনাল্টি নেওয়ার জন্য আমাদের একটা তালিকা করা আছে এবং রামোস সেই তালিকার প্রথমে। সে স্পট কিক থেকে টানা ২৫টি গোল করেছে, তাই আমরা এখন তার সমালোচনা করতে পারি না।’

স্পেনের কোচের কথাটা যুক্তিযুক্তই। স্পেনের প্রথম খেলোয়াড় হিসেবে জাতীয় দলের হয়ে টানা দুই পেনাল্টি মিস করা রামোস এর আগে টানা ২৫টি পেনাল্টি শটে গোল করেছেন। তাই দুই শট মিস করাতে তার সমালোচনায় মেতে উঠাকে রামোস ভক্তরা নিশ্চয় ‘বাড়াবাড়ি’ই বলবেন!

লুইস এনরিকে সার্জিও রামোস স্পেন ফুটবল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর