Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চ্যালেঞ্জ ম্যাচ’ খেলতে সময় নিয়েছেন সাকিব


১৬ নভেম্বর ২০২০ ১৭:০৩

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গতকালই স্কিল অনুশীলন শুরু করেছেন সাকিব আল হাসান। ব্যাটে-বলে ছন্দে ফিরতে কিছুটা সময় তো লাগবেই। সে কারণেই সাইফউদ্দিনের সঙ্গে দুই ওভারের চ্যালেঞ্জ ম্যাচটি এদিন খেলেননি সাকিব। সময় নিয়েছেন দিন কয়েকের।

সব ঠিক থাকলে ২৪ নভেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে এক বছরেরও বেশি সময় পর আবারও প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন লাল সবুজের নন্দিত বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তার আগে সোমবার (১৬ নভেম্বর) মোহাম্মদ সাইফউদ্দিনের বিপক্ষে ভিন্ন এক ম্যাচে তার নামার কথা ছিল। আসলে এটি ঠিক ম্যাচ নয়। সাকিবকে সাইফউদ্দিন একটা চ্যালেঞ্জ দিয়ে রেখেছিলেন। সাইফউদ্দিন যার নাম দিয়েছেন ‘চ্যালেঞ্জ ম্যাচ’। যেখানে দুই ওভার বল করবেন সাইফউদ্দিন, সাকিবকে নিয়ে হবে ২২ রান। যা এদিন খেলতে অস্বীকৃতি জানিয়েছেন টাইগার অলরাউন্ডার। ব্যাটিংয়ে পূর্ণ ছন্দে ফিরতে দিন কয়েকের সময় নিয়েছেন সাকিব।

বিকেলে সারাবাংলাকে এতথ্য দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

তিনি জানিয়েছেন, ‘দুই ওভারে ২২ রানের যে ম্যাচটি খেলার কথা ছিল সেটা খেলা হয়নি। চ্যালেঞ্জ ম্যাচটি সাকিব ভাই আজকে খেলেননি। নিজেকে মানিয়ে নিতে আরেকটু সময় নিয়েছেন। হয়তো অনেকদিন পর ব্যাটিং শুরু করেছেন তাই। এমনিতে ওনাকে আজকে নেটে বোলিং করলাম।’

তবে ওই চ্যালেঞ্জ ম্যাচটি না খেললেও দুজন একটি মিনি ম্যাচ ঠিকই খেলেছেন। যেখানে জিতেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। সাকিবকে ম্যাচটি জিততে ৪ বলে নিতে হত ৮ রান। কিন্তু তিনি নিতে পেরেছেন মাত্র ২ রান।

‘একটি মিনি ম্যাচ খেলেছি। কথা ছিল উনি ৪ বলে ৮ রান নিবেন। উনি ২ রান নিতে পেরেছেন। ওই মিনি ম্যাচটি জিতেছি।’

গতকালের ধারাবাহিকতায় আজ দ্বিতীয় দিনের মতো হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় স্কিল অনুশীলন করেছেন সাকিব আল হাসান। শের-ই-বাংলার ইনডোরে ঘণ্টাব্যাপী নেটে অনুশীলন শেষে মূল ভেন্যুতে বোলিং মেশিনে ২০ মিনিট করেছেন ব্যাটিং অনুশীলন। আজ যেন আরও ধারালো তার ব্যাট। বল যে লেংথেই পেয়েছেন উড়িয়ে ফেলেছেন সীমানার বাইরে।

ব্যাটিংয়ে প্রতিটি শটেই যেন লাইফবয়ের টিভিসি’র ওই বাক্যের অনুরণন, ‘ফিরব আরও কঠিন হয়ে।’

চ্যালেঞ্জ দুই ওভারে ২২ রান দুই টাইগার ক্রিকেটার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ মোহাম্মদ সাইফউদ্দিন সাইফউদ্দিন সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর