Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার হানা প্রোটিয়া দলে, আইসোলেশনে ৩ ক্রিকেটার


১৯ নভেম্বর ২০২০ ১১:৩৬

ইংল্যান্ডের বিপক্ষে রঙিন পোশাকের ক্রিকেটে আগামী ২৭ নভেম্বর মাঠে নামছে দক্ষিণ আফ্রিক। আবারও ক্রিকেটে ফেরাটা প্রোটিয়াদের জন্য যেন একটু বেশিই চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে। সিরিজ সামনে রেখে প্রোটিয়া ক্রিকেটারদের করোনা পরীক্ষা করানো হলে একজনের পজিটিভ আসে, আর লক্ষণ ধরা পড়ে আরও দুই ক্রিকেটারের। এ কারণে তিন ক্রিকেটারকেই রাখা হয়েছে আইসোলেশনে।

করোনা পরবর্তী সময়ে ক্রিকেট ফেরানোর রাস্তায় একের পর এক বাধার সম্মুখীন হতে হচ্ছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে। বোর্ড নিয়ে নানান বিতর্কের পর নতুন করে এবার কোভিড-১৯’র বাধার মুখে পড়েছে প্রোটিয়ারা। ইংল্যান্ড সিরিজের জন্য ক্রিকেটার ও কোচিং স্টাফদের মোট ৫০ জনকে কোভিড-১৯ এর টেস্ট করা হয়। যার ভেতর একজন পজিটিভ বলে জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ), এবং সেই সঙ্গে আরও দুইজনের লক্ষণ দেখা দিয়েছে।

ক্রিকেটারদের ব্যক্তিগত তথ্য সংরক্ষণের জন্য করোনা আক্রান্ত এবং আইসোলেশনে থাকা ক্রিকেটারের নাম প্রকাশ করেনি প্রোটিয়া বোর্ড।

আগামী ২৭ নভেম্বর শুরু হতে যাওয়া সিরিজে প্রোটিয়াদের দলের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ড দল এখন দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছে। গোটা সিরিজটাই দর্শকশূন্য বন্ধ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

করোনা আক্রান্ত এবং আইসোলেশনে থাকা ক্রিকেটারদের পরিবর্তে নতুন কোনো ক্রিকেটারকে এখনও স্কোয়াডে ডাকেনি সিএসএ। এদিকে কেপ টাউনে বুধবার ইংল্যান্ড দল পৌঁছানোর পরে তাদেরও কোভিড পরীক্ষা করা হয়, তবে তাদের কারোরই করোনা পজিটিভের খবর পাওয়া যায়নি।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘কেপ টাউনের কোভিড-১৯ এর নিয়ম মেনে তিন ক্রিকেটারকেই এখন আইসোলেশনে রাখা হয়েছে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার মেডিকেল বিভাগ সার্বক্ষিণ তত্বাবধায়নে আছেন এই তিন ক্রিকেটার। তাদের শারীরিক ও মানসিক সব দিক নজরে রাখতে চিকিৎসকরা।’

ইংল্যান্ড সিরিজ ওয়ানডে সিরিজ ক্রিকেট দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ তিন ক্রিকেটার তিন ক্রিকেটার আইসোলেশনে দক্ষিণ আফ্রিকা দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড প্রোটিয়া ক্রিকেট বোর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর