Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমের ‘আউট অব দ্য বক্স’ টোটকা


২১ নভেম্বর ২০২০ ১৫:৩৯

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে কাগজে-কলমে আহামরি দল গঠন করতে পারেনি ফরচনু বরিশাল। বোলিংয়ে তাসকিন, রাহি, সাইফউদ্দিন, বিপ্লবরা থাকলেও ব্যাটিংয়ে তামিম ইকবাল, আফিফ হোসেন ধ্রুব ও ইরফান শুক্কুরকে বাদ দিলে বড় মঞ্চে খেলার মত তেমন কোন নামই আসলে নেই। যারাও আছেন বয়সে নিতান্তই তরুণ এবং এমন বড় মঞ্চের জন্য আক্ষরিক অর্থেই অনভিজ্ঞ। টুর্নামেন্টের পুরো পথ পাড়ি তাই আউট অব দ্য বক্স খেলার পরিকল্পনা করেছেন টাইগার ওয়ানডে দলপতি।

আউট অব দ্য বক্স বলতে তামিম মূলত অভাবনীয় কিছুকেই বুঝিয়েছেন। প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে তার দল বরিশাল যেসকল প্লেয়ার দলে ভিড়িয়েছেন তাদের নিয়ে শিরোপা লড়াইয়ে শামিল হতে তাদের নিয়ে প্রথাগত টি-টোয়েন্টির বাইরে গিয়ে খেলাকেই তিনি যুক্তিযুক্ত মনে করছেন।

শনিবার (২১ নভেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলন শেষে সংবাদমাধ্যমকে তিনি একথা জানান।

বিদগ্ধ তামিম বলেন, ‘যে স্কোয়ডটা আছে আমাদের যদি সফল হইতে হয় আউট অব দ্য বক্স ক্রিকেট খেলতে হবে। সবসময় যেমন পরিকল্পনা করে খেলি, সেভাবে জেতাটা কঠিন হবে । আমাদের যে রিসোর্স আছে যদি আমরা একটু আউট অব দ্য বক্স চিন্তা বা অন্য দলকে সারপ্রাইজ করতে পারি তাহলে অবশ্যই সম্ভব। আমি আশা করি যে দুই তিনজকে নিয়ে আশা করছি তারা যদি ভালো খেলতে পারে অনেক কিছুই হতে পারে।’

এদিকে যেহেতু তিনি ছাড়া দলে তেমন আর কোন নাম নেই তাই টুর্নামেন্টে নিজের পারফরম্যান্সকে সর্বাধীক গুরুত্ব দিচ্ছেন এই বরিশাল দলপতি।

‘অবশ্যই আমার নিজের পারফরর্ম্যান্স তো অনেক গুরুত্বপূর্ণ, আমি যদি সামনে থেকে নেতৃত্ব দিতে পারি। অধিনায়কত্বের ব্যাপারটা বাদ দেন। আমি যদি ব্যাটসম্যান হিসেবে রান করতে পারি তাদের অবশ্যই সেটা অনুপ্রেরণা দিবে। হয়তো বা আমার টুর্নামেন্টে আলাদা আলাদা ভুমিকা পালন করতে হবে। কারণ আমি যেটা বললাম আপনার যদি রিসোর্স থাকে ওই রকম তাহলে আপনি অনেক রকম পরিকল্পনা করতে পারেন। যদি রিসোর্সটা কম থাকে তাহলে আপনার ওই রকমভাবে খেলতে হবে।’

২৪ নভেম্বর পর্দা উঠছে ৫ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের। যেখানে উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকার মুখোমুখি হবে মিনিস্টার গ্রুপ রাজশাহী। দিনের দ্বিতীয় ম্যাচে জেমকন খুলনার প্রতিপক্ষ ফরচুন বরিশাল।

ফরচুন বরিশাল দলে যারা আছেন: তামিম ইকবাল, তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, ইরফান শুক্কুর, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভির ইসলাম, সুমন খান, মোহাম্মদ সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম ও সোহরাওয়ার্দী শুভ।

আফিফ হোসেন ধ্রুব তামিম ইকবাল ফরচুন বরিশাল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর