Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইনজুরিতে জর্জরিত বার্সেলোনা


২৩ নভেম্বর ২০২০ ১৩:১৭

২৫ বছরের ইতিহাসে এমন বাজে মৌসুম আর আসেনি বার্সেলোনার, লা লিগার পয়েন্ট টেবিলের ১২ নম্বরে অবস্থান সেটারই প্রমাণ দেয়। শনিবার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হারের সঙ্গে আরও বড় ধাক্কা এসেছে কাতালান স্কোয়াডে। দলের প্রধান ডিফেন্ডার জেরার্ড পিকে আর সার্জিও রবার্তো ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন। রোববার জানা যায় জেরার্ড পিকে ছয় মাস আর রবার্তো দুই মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। এর আগে আনসু ফাতিও চার মাসের জন্য মাঠের বাইরে রয়েছেন।

শুক্রবার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে প্রধান সেন্টারব্যাক জেরার্ড পিকে দুজনের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়েন, আর সেটি কমপক্ষে ছয় মাসের জন্য। আর খেলার একদম শেষ মুহূর্তে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন রাইটব্যাক সার্জি রবার্তো। ধারণা করা হচ্ছে রবার্তো দুই মাস মাঠের বাইরে থাকবেন। এদিকে আবার ম্যাচ শেষে জানা গেছে উসমান দেম্বেলে আবারও ইনজুরিতে পড়েছেন। এই ফ্রেঞ্চ তারকা পিঠের মাংসপেশিতে চোট পেয়েছেন।

ডান হাঁটুর ভেতরের পার্শ্বীয় ও অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্টে চোট পিকের। এই চোট কাটিয়ে মাঠে ফিরতে ৩৩ বছর বয়সী ডিফেন্ডারের কতটা সময় লাগবে সেটি জানায়নি বার্সেলোনা। তবে মার্কা বিশেষজ্ঞ ডাক্তার পেদ্রো লুইস রিপোলের বরাত দিয়ে জানিয়েছে, পিকের হাটুর ইনজুরি অনেক ভয়াবহ। চোটের জন্য পিকেকে ৬ থেকে ৮ মাস পর্যন্ত মাঠের বাইরে থাকতে হতে পারে। তবে তা পরিস্থিতি সবচেয়ে খারাপ হলে। ভেতরের পার্শ্বীয় লিগামেন্ট একেবারেই ছিঁড়ে গেছে, অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্টের হয়তো পুরো ক্ষতি হয়নি।

ওদিকে ডান উরুর চোটে রবার্তোকে মাঠের বাইরে থাকতে হতে পারে দুই মাসের মতো। গত গ্রীষ্মে আয়াক্স থেকে সাইন করানো ডাচ আমেরিকান তরুণ রাইটব্যাক সের্জিনো ডেস্টের কপাল এতে খুলে গেল। এখন তাকেই প্রথম একাদশে নামানো ছাড়া উপায় নেই কোচ রোনাল্ড কোম্যানের।

পিকের চোটটা একটু বেশি ভুগাতে যাচ্ছে বার্সেলোনাকে, কেননা তাঁর ইনজুরির কারণে দলে কেবল একজন সুস্থ সেন্টার ব্যাক রইলো আর তিনি ক্লেমেন্ট লেংলে। ছোট একটা চোট এখনও কাটিয়ে উঠতে পারেননি তরুণ উরুগুইয়ান ডিফেন্ডার রোনাল্ড আরাওহো। ফ্রেঞ্চ সেন্টারব্যাক স্যামুয়েল উমতিতি তার লম্বা চোট কাটিয়ে এখনও ফিরতে পারেননি খেলায়।

এর আগে হাটুর ইনজুরিতে পড়ে পাঁচ মাসের জন্য ছিটকে গেছেন আনসু ফাতি। আর সম্প্রতি স্পেনের হয়ে খেলার সময় গোড়ালিতে চোট পেয়ে তিন সপ্তাহের জন্য ছিটকে গেছেন সার্জিও বুস্কেটস। সব মিলিয়ে বার্সেলোনার বর্তমান পরিস্থিতি বেশ নাজুক। দলের এমন পারফরম্যান্সের সঙ্গে যোগ হয়েছে ইনজুরির আঘাত।

১৯৯৫/৯৬ মৌসুমের পর লা লিগায় চলতি মৌসুমই সবচেয়ে বাজে শুরু করেছে বার্সেলোনা। ২০২০/২১ মৌসুমের প্রথম ৮ ম্যাচের মধ্যে কাতালান ক্লাবটির জয় এসেছে কেবল তিনটিতে, ড্র আর হার সমান দুটি করে ম্যাচে। সম্ভাব্য ২৪ পয়েন্টের মধ্যে মাত্র ১১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১২ নম্বরে অবস্থান করেছে লিওনেল মেসিরা।

আনসু ফাতি ইনজুরি জেরার্ড পিকে ফুটবল ক্লাব বার্সেলোনা রোনাল্ড কোম্যান সার্জি রবার্তো সার্জিও বুস্কেটস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর