Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেহেদির বারুদে ফিফটি


২৪ নভেম্বর ২০২০ ১৫:৪৫

উদ্বোধনী ম্যাচেই ‘মেহেদি ঝলক’দেখলো বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। বেক্সিমকো ঢাকার বোলারদের বিপক্ষে বারুদে ব্যাটিংয়ে মিনিস্টার গ্রুপ রাজশাহীর তরুণ এই অফস্পিনার তুলে নিলেন ফিফিটি। ৩১ বলে ফিফটির পথে তিনি তিনটি ৪ ও চারটি ৬’র সহযোগিতা নিয়েছেন। এটিই টুর্নামেন্টের প্রথম অর্ধশতক

মঙ্গলবার (২৪ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে মেহেদির রাজশাহী। দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও আনিসুল ইসলাম ইমন মিলে শুরুটাও ভাল করেছিলেন। কিন্তু ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি। দলীয় ৩১ রানে নাসুম আহমেদের বলে ব্যক্তিত ১৭ রানে নিজের ইনিংসের সমাপ্তি টানেন অধিনায়ক শান্ত। এরপর দলের সঙ্গে ১৭ রান যোগ করে মুক্তার আলীর বলে রুবেল হোসেনের হাতে ক্যাচ তুলে দেন রনি তালুকদার। যাওয়ার আগে নামের পাশে যোগ করেন মাত্র ৬ রান।

তৃতীয় উইকেটে আনিসুল ইসমনকে সঙ্গ দিতে এসেছিলেন মোহাম্মদ আশরাফুল। আত্মবিশ্বাসী ব্যাটে লম্বা ইনিংসের ইঙ্গিতও দিয়েছিলেন। কিন্তু না, হল না। ইনিংসের ৯ম ওভারে মুক্তার আলীর বলে গালিতে নাঈম শেখের উড়ন্ত ক্যাচের শিকার হয়ে ফিরে যান মাত্র ৫ রানে। আশরাফুল ফিরে গেলেও ওপারে থেকে গেলেন আনিসুল ইসলাম ইমন।

চতুর্থ উইকেটে তাকে সঙ্গ দিতে এসেছিলেন ফজলে মাহমুদ। কিন্তু বিধি বাম! তিনি নামার পরই ১০ম ওভারের দ্বিতীয় বলে নাঈম হাসানের বলে স্ট্যাম্পড হন ইমন। ক্রিজ ছাড়ার আগে সংগ্রহ করেছেন ৩৫ রান। এর দুই বল পরে নাসুম আহমেদের দারুণ এক থ্রু তে রানের খাতা খোলার আগেই রান আউট।

এরপর ষষ্ঠ উইকেট জুটিতে নুরুল হাসান সোহানের সঙ্গে ৮৯ রানের দুধর্ষ এক জুটি গড়েন তরুণ শেখ মেহেদি। দারুণ ইতিবাচক ইন্টেন্ট, মারদাঙ্গা স্ট্রোক ও নিখুঁত টাইমিংয়ে রুবেল হোসেন, নাঈম হাসান ও সাব্বির রহমানকে ৯ বার সীমানাছাড়া করে তুলে নেন টুর্নামেন্টের প্রথম ফিফটি। এরপর অবশ্য নিজের ইনিংসটি বড় করতে পারেননি। মেহেদি হাসন রানার বলে ১৯তম ওভারে ক্যাচ তুলে দিয়েছেন মুক্তার আলীর হাতে। যখন ড্রেসিংরুমের পথে হাঁটা শুরু করলেন নামের পাশে ৩২ বলে ৫০ রান।

ফিফটির সম্ভাবনা জাগিয়েছিলেন নুরুল হাসান সোহানও। কিন্তু হয়নি। ২০ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলে থেমেছেন মুক্তার আলীর বলে।

মূলত তাদের ব্যাটে ভর করেই ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ রানের লড়াকু সংগ্রহ গড়েছেন মিনিস্টার গ্রুপ রাজশাহী। জিততে হলে ঢাকার চাই ১৭০ রান।

ম্যাচ শেষ ফরহাদ রেজা ১১ ও এবাদত হোসেন ৪ রানে অপরাজিত ছিলেন। এদিকে দলের দুই টেলএন্ডার আরাফাত সানি ও মুকিদুল ইসলাম মুগ্ধ ফিরেছেন ০ রানে।

টপ নিউজ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ মেহেদি হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর