Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আয়াক্সকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন লিভারপুল


২ ডিসেম্বর ২০২০ ০৯:৩৬

আটালান্টার কাছে হারের পর কিছুটা অগোছালোই মনে হয়েছিল ইয়্যুর্গেন ক্লপের লিভারপুলকে। তবে ইনজুরিতে দলটির সিংহভাগ খেলোয়াড় মাঠের বাইরে থাকায় তা খানিকটা স্বাভাবিকই ছিল। তবে ঘরের মাঠে অবশেষে নিজেদের খুঁজে পেয়েছে অল রেডসরা। আয়াক্সকে নিজেদের মাঠ অ্যানফিল্ডে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপ ‘ডি’র শীর্ষে থেকেই রাউন্ড অব ১৬’তে জায়গা করে নিয়েছে লিভারপুল।

অ্যানফিল্ডে ম্যাচের শুরুতেই লিড নিতে পারত লিভারপুল, তবে বাধা হয়ে দাঁড়াল বেরসিক গোলপোস্ট। মোহাম্মদ সালাহর বাড়ানো বল সজোরে শট নিয়েছিলেন কার্টিস জোনস, তবে তা গোলপোস্টে লেগে ফিরে আসলে ম্যাচের ৬ মিনিটের মাথায় এগিয়ে যাওয়া হয়নি অল রেডসদের। ১৯ বছর বয়সী মিডফিল্ডার কার্টিস জোনস লিভারপুলের একাডেমি থেকে উঠে এসেছেন। দুই দলের আক্রমণ পালটা আক্রমণের পরেও গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে দুই দলই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে, তবে শেষ পর্যন্ত গোল পেয়ে যায় লিভারপুল। ম্যাচের ৫৮তম মিনিটে দুই তরুণ নেকো উইলিয়ামস ও কার্টিস জোনসের যুগলবন্দিতে গোল পেয়ে যায় লিভারপুল। ডান প্রান্ত থেকে উইলিয়ামসের ক্রস রুখতে গোলপোস্ট ছেড়ে এগিয়ে আসেন আয়াক্স গোলরক্ষক আন্দ্রে ওনানা। কিন্তু পরক্ষণেই বুঝতে পারেন বল তাঁর মাথার উপর দিয়ে বেরিয়ে যাবে তাই পেছনে ফেরার চেষ্টা করেন কিন্তু সে সময় বলের উচ্চতা দেখে ভাবেন বল মাঠের বাইরে চলে যাবে। কিন্তু আয়াক্সের দ্বিতীয় পোস্টে অপেক্ষা করছিলেন কার্টিস জোনস, উইলিয়ামসের উড়ে আসা ক্রস থেকে ভলিতে বল জালে জড়ান আর লিভারপুল এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

ম্যাচের বাকি সময় দুই দলই গোলের জন্য মরিয়া হয়ে আক্রমণ করতে থাকে কিন্তু শেষ পর্যন্ত দুই দলের কেউই আর গোলের দেখে পায়নি। আর তাতেই ১-০ গোলের ব্যবধানে জিতে মাঠ ছাড়ে লিভারপুল।

এই জয়ে গ্রুপ ‘ডি’তে ৫ ম্যাচে ৪ জয় ও এক হারে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই পরের পর্বে অল রেডসরা। গ্রুপের অপর ম্যচে মিতিল্যান্ডের সঙ্গে ১-১ গোলে সমতায় শেষ করেছে আটালান্টা।

২০২০/২১ মৌসুম ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ গ্রুপ চ্যাম্পিয়ন লিভারপুল বনাম আয়াক্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর