Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেট সিক্সার্সের কোচ হলেন ওয়াকার


১৫ মার্চ ২০১৮ ১৫:৫৪

সারাবাংলা ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল সিলেট সিক্সার্সের কোচ হচ্ছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুস। দুই বছরের জন্য সিলেট সিক্সার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন ওয়াকার এবং সিলেট সিক্সার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির ওবায়েদ।

২০১৮ ও ২০১৯ মৌসুমের জন্য জাফরুল এহসানের স্থলাভিষিক্ত হবেন পাকিস্তানের সাবেক কোচ এবং অধিনায়ক ওয়াকার। গত আসরে তিনি সিলেট সিক্সার্সের অ্যাম্বাসেডর ও মেন্টর ছিলেন।

নতুন দায়িত্ব পেয়ে ওয়াকার জানিয়েছেন, ‘বাংলাদেশ একটি ক্রিকেট পাগল জাতি। সেখানে কাজ করাটা সত্যিই আনন্দের। বাংলাদেশ বর্তমানে ক্রিকেট বিশ্বের সেরা আটটি দলের একটি। তাদের মতো একটি দেশের খেলোয়াড়দের উন্নতিতে অবদান রাখতে পারাটা সব সময় সন্তুষ্টিদায়ক।’

ওয়াকারকে কোচ হিসেবে পাওয়ার বিষয়ে সিলেট সিক্সার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির ওবায়েদ বলেন, ‘আমাদের দলে একজন কিংবদন্তিকে পেয়ে আমরা সম্মানিতবোধ করছি। গেল বছর তিনি আমাদের অ্যাম্বাসেডর ও মেন্টর ছিলেন। আসলে তাকে আমরা পূর্ণকালীন কোচ হিসেবে পেতে আগ্রহী ছিলাম। অবশেষে তিনি আমাদের সঙ্গে লম্বা মেয়াদে চুক্তি করেছেন। বিষয়টি আমাদের জন্য খুবই আনন্দের।’

ওয়াকার বর্তমানে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল ইসলামাবাদ ইউনাইটেডের কোচের দায়িত্ব পালন করছেন। ডিন জোন্স ও তার তত্ত্বাবধানে ইসলামাবাদ পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে।

২০০৪ সালে অবসর নেওয়ার পর দুইবার পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন ওয়াকার। এরপর দুইবার পাকিস্তানের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। ২০১৩ সালে আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচের দায়িত্বও পালন করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর