Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আলোয় ঝলমলে মুশফিক


১৫ মার্চ ২০১৮ ১৬:০৬

সারাবাংলা ডেস্ক

পরিবারে আলো জ্বলেছে ক’দিন আগেই। এদিকে ব্যাট হাতে মাঠে আলো ছড়াচ্ছেন তিনিও। সদ্য বাবা হওয়া বাংলাদেশি উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম গত পাঁচ টি-টোয়েন্টিতে অর্ধশতক পেয়েছেন তিনবার, আর তিনটিতেই ছিলেন অপরাজিত।

ফেব্রুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৬৬ রান করে অপরাজিত ছিলেন। পরের ম্যাচে সিলেটের মাটিতে লঙ্কানদের বিপক্ষে করেছিলেন মাত্র ৬ রান।

নিদাহাস ট্রফিতে চলতি সিরিজের প্রথম ম্যাচে অবশ্য ভারতের বিপক্ষে ১৮ রান করেই ফিরতে হয় তাকে। তবে পরের দুই ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন মুশফিক। সিরিজের দ্বিতীয় ম্যাচে লঙ্কান বোলারদের হতাশায় ডুবিয়েছেন মুশফিক একাই ৩৫ বলে ৭২ রান করে অপরাজিত থেকে ওই ম্যাচ জিতিয়েছেন। এই ম্যাচে টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ (২১৪) দলীয় রানের লক্ষ্য তাড়া করে বাংলাদেশকে জয় এনে দিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ম্যাচে জয় না পেলেও ৫৫ বলে ৭২ রান করে অপরাজিত ছিলেন মুশফিক।

চলতি সিরিজে ব্যাট হাতে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক মুশফিক। নিদাহাস ট্রফিতে মুশফিকের ব্যাট থেকে ৩ ম্যাচে এসেছে ১৬২ রান। অন্যদিকে, ভারতের শিখর ধাওয়ান ১ ম্যাচ বেশি খেলে ১৮৮ রান নিয়ে আছেন সবার ওপরে। তবে ভারতীয় এই ব্যাটসম্যানের চেয়ে স্ট্রাইক রেটের দিক থেকে এগিয়ে আছেন মুশফিক। চার ম্যাচে ধাওয়ানের স্ট্রাইক রেট ১৪৫.৭৩ এবং আর তিন ম্যাচ খেলা মুশফিকের স্ট্রাইক রেট ১৫৫.৭৬।

ব্যাটিং গড়েও ধাওয়ানকে টপকে গেছেন মুশফিক। ঈর্ষা করার মতো গড় তার দখলে। মুশফিকের গড় যেখানে ১৬২ সেখানে ধাওয়ানের ৪৭। মুশফিকের ব্যাট থেকে এসেছে ১৫টি বাউন্ডারি আর ৬টি ওভার বাউন্ডারি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর