Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিউইদের কাছে ইনিংস ব্যবধানে হারল উইন্ডিজ


৬ ডিসেম্বর ২০২০ ১১:৩৪

হ্যামিল্টনে নিউজিল্যান্ডের কাছে ইনিংসসহ ১৩৪ রানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ১৩৮ রানে অল আউট হওয়ার পর ফলো অনে ব্যাট করতে নেমে উইন্ডিজ থামে ২৪৭ রানে। আর তাতেই ইনিংস ও ১৩৪ রানে বড় জয় পায় স্বাগতিক কিউইরা।

ওয়েস্ট ইন্ডিজের ভণ্ডুর ব্যাটিং দেখে মনে হচ্ছিল তিন দিনেই হয়তো টেস্ট জিতে যাবে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে কেন উইলিয়ামসনের ২৫১ রানের দুর্দান্ত এক ইনিংসে কিউইরা ৭ উইকেট হারিয়ে ৫১৯ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে ব্যাট করতে নেমে ১৩৮ রানে প্রথম ইনিংসে গুটিয়ে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংসে ৮৯ রানে হারিয়ে ফেলে ছয় উইকেট। এরপর জার্মেইন ব্ল্যাকউড ও আলজারি জোসেফের প্রতিরোধে অল্পতে গুটিয়ে যাওয়া ঠেকিয়েছেন। তবে ইনিংস হার এড়াতে পারেননি।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৯৬ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ দিনে ইনিংস হার এড়াতে আরও ১৮৫ রান দরকার ছিল সফরকারীদের। তবে না তা হতে দেননি নিল ওয়াগনাররা।

যদিও ইনিংস পরাজয়ের আগে শতক তুলে নেন জার্মেইন ব্ল্যাকউড। আর তাঁকে সঙ্গ দেওয়া আলজারি জোসেপ করেন ৮৬ রান। এর আগে প্রথম ইনিংসে উইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত রান আসে জন ক্যাম্পবেলের ব্যাট থেকে। তিনি করেন ২৬ রান আর অধিনায়ক জেসন হোল্ডার করেন ২৫।

প্রথম ইনিংসে টিম সাউদি নেন চারটি উইকেট,কাইল জেমিসন ও নিল ওয়াগনার নেন দুটি করে উইকেট। আর দ্বিতীয় ইনিংসে চারটি উইকেট নেন ওয়াগনার, দুটি উইকেট নেন জেমিসন আর একটি করে উইকেট নেন সাউদি, বোল্ট ও ড্যারিল মিচেল।

টস হেরে আগে ব্যাট করতে নেমে মাত্র ১৪ রানে ওপেনার উইল ইয়ংকে হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড। তবে দ্বিতীয় উইকেটে টম লাথাম ও কেন উইলিয়ামসন ১৫৪ রানের জুটি গড়েন। লাথাম ৮৬ রানে কেমার রোচের বলে বোল্ড হলেও উইলিয়ামসন নিজের ইনিংসকে টেনে নিয়ে যান ২৫১ পর্যন্ত। দলীয় ৫০৩ রানে আউট হয়ে ফেরেন উইলিয়ামসন। এরপর ৭ উইকেট হারিয়ে ৫১৯ রানে ইনিংস ঘোষণা করে কিউই অধিনায়ক।

বিজ্ঞাপন

উইন্ডিজের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল আর একটি উইকেট নেন আলজারি জোসেপ।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

নিউজিল্যান্ড (প্রথম ইনিংস): ৫১৯/৭ (ডিক্লে:) ১৪৫ ওভার; (কেন উইলিয়ামসন ২৫১, টম লাথাম ৮৬, কাইল জেমিসন ৫১*); (কেমার রোচ ৩/১১৪, শ্যানন গ্যাব্রিয়েল ৩/৮৯, জোসেপ ১/৯৯)।

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস): ১৩৮/৯ (শেন ডরউইচ ইনজুরড); ৬৪ ওভার; (জন ক্যাম্পেব্ল ২৬, জেসন হোল্ডার ২৫, জার্মেইন ব্ল্যাকউড ২৩); (টিম সাউদি ৪/৩৫, জেমিসন ২/২৫, ওয়াগনার ২/৩৩)।

ওয়েস্ট ইন্ডিজ (দ্বিতীয় ইনিংস): ২৪৭/৯ (শেন ডরউইচ ইনজুরড); ৫৮.৫ ওভার; (জার্মেইন ব্ল্যাকউড ১০৪, আলজারি জোসেপ ৮৬, ড্যারেন ব্রাভো ১২); (নিল ওয়াগনার ৪/৬৬, জেমিসন ২/৪২, সাউদি ১/৬২)।

ফলাফল: নিউজিল্যান্ড ইনিংস ও ১৩৪ রানে জয়ী।

ইনিংস ব্যবধানে হার কেন উইলিয়ামসন টেস্ট সিরিজ নিউজিল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর