Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উইন্ডিজ সিরিজের আগে প্রস্তুতি ম্যাচের তাগিদ রাহির


৭ ডিসেম্বর ২০২০ ১৮:৫৯

টাইগারদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামি মাসেই ঢাকায় পা রাখছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দ্বিপাক্ষিক এই সিরিজের সম্ভাব্য সূচিতে ক্যারিবীয়দের বিপক্ষে টিম বাংলাদেশের তিনটি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে। কিন্তু সাদা পোষাকের প্রস্তুতিটা আবু জায়েদের হচ্ছে না বললেই চলে। কেননা এই মুহূর্তে তিনি ব্যস্ত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি নিয়ে। শেষ হলে সপ্তাহ খানেক বিশ্রাম শেষে নেমে পড়বেন সাদা বলের প্রস্তুতিতে। যেহেতু সিরিজের শুরুটা সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেট দিয়েই হওয়ার কথা। কাজেই লাল বলের প্রস্তুতিতে তার ঘাটতি থেকেই যাচ্ছে। উদ্ভুত পরিস্থিতিতে লঙ্গার ভার্সনের প্রস্তুতি ম্যাচের তাগিদ জানালেন তরুণ এই টাইগার টেস্ট স্পেশালিস্ট।

বিজ্ঞাপন

সেটা কেমন? রাহির মতে, সেটা হতে পারে বিসিএল’র (বাংলাদেশ ক্রিকেট লিগ) আদলে। এমন দুটি কিংবা ৩টি ম্যাচ খেলতে পারলে উইন্ডিজ সিরিজে প্রস্তুতিটা বেশ ভালোই হবে মত তার।

সোমবার (৭ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে ফরচুন বরিশালের অনুশীলন শেষে তিনি একথা জানালেন।

রাহি বললেন, ‘যদি বিসিএল বা এরকম কোনো টুর্নামেন্ট হয়, আমরা যখন শুরু করেছিলাম এরকম বিসিএল বা ২-৩ টা অনুশীলন ম্যাচ হলে আমাদের জন্য ভালো হবে। একটা টুর্নামেন্ট দরকার ছিল কারণ আগে আমার ক্রিকেটে ফিরতে হবে তারপরে ফিটনেসে ফিরতে হবে। ক্রিকেটটা শুরু হয়েছে। ২৫ তারিখ থেকে যে ক্যাম্পটা শুরু হবে হয়তোবা সেখানে আমরা আবারও লাল বলে অনুশীলন শুরু করব। এছাড়া দেখবেন যে ক্রিকেট শুরু হওয়ার সঙ্গে সঙ্গে লাল বল দিয়েও শুরু হচ্ছে। তো আমার কাছে মনে হয়না প্লেয়ারদের ম্যাচ ফিটনেস এখন আছে। লাল বলের ক্রিকেটে যথা সম্ভব মনযোগ দিতে হবে।’

‘আসলে আমরা যারা টেস্ট প্লেয়ার আছি, তাদের ভেতরে ভেতরে কিছু অনুশীলন করা উচিত। যেহেতু টেস্ট শুরুর আগে খুব বেশি সময় পাব না, লঙ্গার ভার্সন ক্রিকেটও তেমন একটা নাই। আমার কাছে মনে হয়, টেস্ট বোলারদের আরও বেশি সময় বল করা, নতুন বলে বল করা, এগুলো নিজে নিজে করতে হবে।’ যোগ করেন রাহি।

রাহি বলছেন ঠিক আছে। কিন্তু আদতেই এখন বিসিএল কিংবা তার অনুরুপ প্রস্তুতি ম্যাচ আয়োজন নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে। কেননা ১৮ ডিসেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি শেষে ২৫ ডিসেম্বর (সম্ভাব্য) থেকে অনুশীলন ক্যাম্প শুরু হওয়ার কথা রয়েছে। এর মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষে বিসিএল শুরু আক্ষরিকভাবেই অসম্ভব। তাছাড়া দেশের করোনা পরিস্থিতিতে প্লেয়ার ও টিম ম্যানেজমেন্টের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে এই মুহূর্তে তারা বিসিএলের মতো টুর্নামেন্ট আয়োজন করবেন বলেও মনে হয় না। কেননা বোর্ড কর্তারা ইতোমধ্যেই এমন ইঙ্গিত দিয়েছে।

বিজ্ঞাপন

আবু জায়েদ রাহি উইন্ডিজ সিরিজের প্রস্তুতি টেস্ট সিরিজ বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর