Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোম্যানের আশা পূরণ করল রিয়াল


১৩ ডিসেম্বর ২০২০ ১২:০১

রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার মধ্যকার লড়াই শতবছরের পুরাতন। একে অন্যের বিপক্ষে নিজেদের সর্বোচ্চটুকু ঢেলে দিয়েই খেলে এই দুই দল। আর আশা থাকে অন্যান্য প্রতিপক্ষের কাছেও যেন হেরে বসে অপর দল। এবার ভিন্ন চিত্রের দেখা মিলল বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যানের কথাতে। যদিও সেখানে রিয়াল মাদ্রিদকে শুভ কামনা জানানোর চেয়ে নিজেদের সার্থ্যই বেশি ছিল কোম্যানের।

গতকাল রাতেই মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বিতেই মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ডার্বি ম্যাচের আগে কোম্যানকে এই সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি জানান অ্যাটলেটিকোর হারের কামনা করছেন তিনি। আর অ্যাটলেটির হার মানেই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের জয়। তবে এর পেছনে কোম্যানের যুক্তি ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাটলেটির সঙ্গে বার্সেলনার পয়েন্ট ব্যবধান।

বিজ্ঞাপন

পড়ুন: মাদ্রিদ ডার্বি জয় রিয়ালের

কোম্যান বলেন, ‘দেখুন অন্যদের খেলা নিয়ে আমরা মতামত দিতে পারি না। আমাদের কাছে নিজেদের ম্যাচই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তবে অ্যাটলেটিকো লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে আছে। তাই তারা যদি হারে তাহলে আমাদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমে আসবে। যেটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু মাদ্রিদ ডার্বি নয়, আমাদের চোখ রয়েছে লেভান্তের বিপক্ষের ম্যাচে।’

চলতি মৌসুমে মাদ্রিদ ডার্বিতে মাঠে নামার আগে মোট ১০টি ম্যাচ খেলেছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। এই ১০ ম্যাচের ভেতর ৮টিতে জয় আর দুটিতে ছিল ড্র, সেই সঙ্গে দলটি গোল হজম করেছিল মাত্র দুটি। তবে অবশেষে মাদ্রিদ ডার্বিতে এসে হারতে হলো অ্যাটলেটিকে। যেখানে গোটা মৌসুমে মাত্র দুটি গোল হজম করেছিল দলটি, সেখানে এক মাদ্রিদ ডার্বিতেই হজম করতে হলো দুটি।

বিজ্ঞাপন

ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে মাদ্রিদ ডার্বি জিতে নিল রিয়াল মাদ্রিদ। ক্যাসেমিরোর গোলে রিয়াল প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থাকে। দ্বিতীয়ার্ধে কার্ভাহালের শট গোলপোস্টে লেগে ফিরে আসার সময় অ্যাটলেটিকো গোলরক্ষক জান অবলাকের পিঠে লেগে জালে জড়ালে ২-০ গোলের লিড পায় বর্তমান চ্যাম্পিয়নরা। আর তাতেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমে এটি অ্যাটলেটির প্রথম হার, আর গত মৌসুম থেকে টানা ২৭ ম্যাচ অপরাজিত থাকার পর প্রথম হারও এটি।

বার্সেলোনা মাদ্রিদ ডার্বি রিয়াল মাদ্রিদ বনাম অ্যাটলেটিকো মাদ্রিদ রিয়ালের জয় রিয়ালের জয়ের আশা রোনাল্ড কোম্যান স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর