Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাইনালে যেতে পাহাড় ডিঙাতে হবে গাজী গ্রুপ চট্টগ্রামকে


১৪ ডিসেম্বর ২০২০ ১৯:২৭

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম কোয়ালিফায়ার নিয়ে উত্তাপ ছড়াচ্ছিল আগে থেকেই। লড়াইটা যে দুই শীর্ষ দল গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনার মধ্যে। উত্তাপ ছড়ালো মাঠের লড়াইয়েও। টুর্নামেন্টজুড়ে প্রতিপক্ষকে কাঁদানো গাজী গ্রুপ চট্টগ্রারমের বোলিং বিভাগকে ছেলেখেলা করেছে খুলনা। প্রথমে ব্যাটিং করে ২১০ রানের পাহাড় গড়েছেন মাহমুদউল্লাহ সাকিবরা।

প্রথম পর্বে মাহমুদউল্লাহ, সাকিবের ভালো সার্ভিস পায়নি খুলনা। মাহমুদউল্লাহ ছোট ছোট কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেললেও সাকিব একেবারেই নিস্প্রভ ছিলেন। কিন্তু বড় ম্যাচে ঠিকই জ্বলে উঠলেন দুজন। খুলনা অভিজ্ঞদের নিয়ে তারকাসমৃদ্ধ দল। অভিজ্ঞতার জোড়েই আজ এতো রান তুলেছে দলটি।

ওপেনিংয়ে নেমে শুরু থেকেই দ্রুত রান তুলতে চেয়েছেন অভিজ্ঞ জহুরুল ইসলাম। পরে ব্যাটে ঝড় তোলেন তিন অভিজ্ঞ ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান।

তরুণ জাকির হোসেনের সঙ্গে জহুরুলের ওপেনিং জুটি ছিল ৭১ রানের। জাকির দশম ওভারের দ্বিতীয় বলে যখন ১৬ রান করে ফিরছিলেন তখন খুলনার রান ৭১। অর্থাৎ পরের ৬৪ বলে ১৩৯ রান তুলেছে খুলনা!

ইমরুল কায়েস তিনে নেমে ১২ বলে ২৫ রান করেন। তারপর মাহমুদউল্লাহ যেভাবে খেলছিলেন মনে হচ্ছিল বড় কোনো রেকর্ড হতে যাচ্ছে! সঞ্জিত সাহার বলে সীমানায় ধরা পড়ার আগে মাত্র ৯ বলে ৩০ রান করেছেন খুলনা অধিনায়ক। চার ২টি, ছক্কা ৩টি। সাকিব ১৫ বল খেলে ২টি করে চার-ছয়ে করেছেন ২৮ রান। আর জহুরুল ইসলাম ৫১ বলে ৫টি চার ৪টি ছয়ে করেছেন ৮০ রান।

২০ ওভারে ৭ উইকেট হারিয়ে এই ২১০ রান তুলেছে খুলনা। চট্টগ্রামের সেরা বোলর মোস্তাফিজুর রহমান ২ উইকেট পেলেও চার ওভারে খরচ করেছেন ৩১ রান।

গাজী গ্রুপ চট্টগ্রাম জেমকন খুলনা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর