Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জরিমানা গুনতে হচ্ছে মুশিকে


১৫ ডিসেম্বর ২০২০ ১৫:৪৩

ক্রিকেট ম্যাচে তুঘলকী কান্ড ঘটিয়ে জরিমানা গুনতে হচ্ছে মুশফিকুর রহিমকে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এলিমিনেটর ম্যাচে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিয়ম ভাঙায় তাকে ম্যাচ ফি’র ২৫ ভাগ জরিমানা করা হয়েছে। এছাড়াও তার শৃঙ্খলার রেকর্ডে যোগ হয়েছে ১টি ডিমেরিট পয়েন্টও।

সোমবার (১৪ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফরচুন বরিশালের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে ফিল্ডিংয়ের সময় আফিফ হোসেন ধ্রুব’র ক্যাচ ধরা নিয়ে সতীর্থ নাসুম আহমেদের উপর চড়াও হন বেক্সিমকো ঢাকার দলপতি মুশফিকুর রহিম। এমনকি তাকে একাধীকবার মারতেও উদ্যত হন। যা কীনা বিসিবি’র বিধি অনুযায়ী ১নং লেভেলের অপরাধ বলে পরিগণিত হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এখবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিবি’র শৃঙ্খলা নিয়মের ৭.৫ অনুচ্ছেদ অনুযায়ী একই টুর্নামেন্টে মুশি যদি চার বা তার অধীক ডিমেরিট পয়েন্ট পান তাহলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন। যদিও দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল মিলে টুর্নামেন্টে আর মাত্র ২টি ম্যাচ অবশিষ্ট আছে।

মুশফিকুর রহিম বিসিবি’র এই শাস্তি মেনে নিয়েছেন বিধায় শুনানির প্রয়োজন পড়েনি।

ঘটনার সূত্রপাত সোমবার (১৪ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এলিমিনেটর ম্যাচে। বাঁচা-মরার ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে অসাধারণ ব্যাটিং প্রদর্শনী উপহার দিয়ে আসছিলেন প্রতিপক্ষ ফরচুন বরিশালের তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। তার ব্যাটে জয়ের স্বপ্নও বুনছিল তামিম ইকবাল ও তার দল। কিন্তু ১৭তম ওভারে শফিকুর ইসলামের বলে হুট করেই শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দিলেন আফিফ। আর তা লুফে নিতে নিজের জায়গা থেকে দৌঁড়ে এলেন উইকেটরক্ষক মুশি। সতীর্থ নাসুম আহমেদও শর্ট স্কয়ার লেগ থেকে দৌঁড়ে এলেন। মুশফিকের চেয়ে কিছু দূরত্বে থেকে বল গ্রিপ করতে হাতও উঁচিয়েছিলেন। কিন্তু এরই মধ্যে মুশি ক্যাচটি তালুবন্দি করেছেন। ভাগ্যিস দুজনের ধাক্বায় বল হাত থেকে পড়ে যায়নি।

সেকারণেই হয়তো ভীষণভাবে মেজাজ হারিয়েছিলেন মুশফিকুর রহিম, যদি ক্যাচ ড্রপ হত! এক পর্যায় নাসুমকে প্রহার করতেও উদ্যত হন। তার এমন আচরণে চকিতেই অপ্রস্তুত হয়ে মান, সতীর্থ নাসুম আহমেদ। মন খারাপ করে ছলছল চোখে তাকিয়ে থাকেন মুশফিকের দিকে।

জরিমানা গুনছেন মুশি টপ নিউজ নাসুম আহমেদ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ বেক্সিমকো ঢাকা মুশফিকুর রহিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর