Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পার্সকে হারিয়ে শীর্ষে লিভারপুল


১৭ ডিসেম্বর ২০২০ ০৭:৫৩

লিগের ১২তম রাউন্ড পর্যন্তও দুই দলের সমান পয়েন্ট থাকা স্বত্বেও গোল ব্যবধান এগিয়ে থেকে এতদিন শীর্ষে ছিল জোসে মোরিনহো টটেনহাম হটস্পার্স। তবে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল অপেক্ষায় ছিল সুযোগের। সেটি আসল আর ঘরের মাঠ অ্যানফিল্ডে স্পার্সকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শীর্ষ পুনরায় দখল করে নিল ক্লপের দল।

অ্যানফিল্ডে ম্যাচের ২৬ মিনিটে মোহাম্মদ সালাহ গোল করে অল রেডসদের এগিয়ে নেন। রবার্তো ফিরমিনো বুদ্ধিদীপ্ত এক পাস পেয়ে মোহাম্মদ সালাহ ১৮ গজ দূর থেকে শট নেন তবে তা স্পার্স গোলরক্ষক হুগো লরিসের গায়ে লেগে দিক পাল্টে গোললাইন অতিক্রম করে। আর তাতেই ১-০’তে এগিয়ে যায় লিভারপুল।

বিজ্ঞাপন

পিছিয়ে পড়ার মাত্র মিনিট সাতেক পর স্পার্সকে সমতায় ফেরান চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা হিউং মিন সন। প্রতিআক্রমণে লো সেলসো সনকে খুঁজে নিয়ে বল পাঠিয়ে দেন, আর অবিশ্বাস্য ফর্মে থাকা সন তা জালে জড়িয়ে দলকে সমতায় ফেরান। এটি চলতি মৌসুমে সনের ইপিএলে ১১তম গোল, এর আগে সালাহ নিজের ১১তম গোল স্পর্শ করেন চলতি মৌসুমে।

সমতায় শেষ হওয়া প্রথমার্ধের খেলা, দ্বিতীয়ার্ধে আরও আক্রমণের দেখা মেলে। দুই দলই আক্রমণ পালটা আক্রমণে উত্তেজনা ছড়াতে থাকে। ম্যাচের ৫২ মিনিটে হ্যারি কেইনের দুর্দান্ত এক চিপ শট অ্যাক্রোব্যাটিক স্কুপে বিপদমুক্ত করে দলকে নিশ্চিত গোল হজমের হাত থেকে রক্ষা করেন রেডস গোলরক্ষক অ্যালিসন বেকার। এরপর ৫৮ মিনিটে মোহাম্মদ সালাহর ২০ গজ দূর থেকে নেওয়া দুর্দান্ত এক শট থামিয়ে দেন স্পার্স গোলরক্ষক হুগো লরিস।

দুই দলের জমাট বাধা রক্ষণের কারণে একটা সময় মনে হচ্ছিল ম্যাচটা বোধহয় ড্র’য়ের দিকেই এগোচ্ছে। তবে ম্যাচের নির্ধারিত সময়ের শেষ মিনিটে অর্থাৎ ৯০ মিনিটে অ্যান্ড্রিউ রবার্টসনের অ্যাসিস্ট থেকে রবার্তো ফিরমিনো গোল করে লিভারপুলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন। আর ম্যাচও জিতে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

এই জয়ে প্রিমিয়ার লিগে ১৩ ম্যাচে ৮জয়, ৪ ড্র আর একটি হারে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। আর সমান ম্যাচে ৭ জয়, ৪ ড্র আর দুই হারে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে টটেনহাম হটস্পার্স।

২০২০/২১ মৌসুম অল রেডস ইপিএল ইপিএল চ্যাম্পিয়ন ইংলিশ প্রিমিয়ার লিগ জোসে মোরিনহো বনাম ইয়্যুর্গেন ক্লপ লিভারপুল বনাম টটেনহাম হটস্পার্স

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর