Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসি-রোনালদোকে পেছনে ফেলে বর্ষসেরা লেভানডফস্কি


১৮ ডিসেম্বর ২০২০ ১১:২৫

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে ২০২০ সালের ফিফা দ্য বেস্ট পুরস্কার জিতেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানডফস্কি। ক্যারিয়ারের প্রথমবার বর্ষসেরার স্বীকৃতি পেলেন তিনি।

২০১৯-২০ মৌসুমে পোলিশ তারকা যেমন পারফরম্যান্স দেখিয়েছেন তাতে পুরস্কারটা তার হাতে উঠার কথাই ছিল। তাছাড়া সেরা তিনের মনোনয়নে থাকা অপর দুজন মেসি ও রোনালদো গত মৌসুমে আহামরি কিছু জিততে পারেননি। মেসি-রোনালদোর সেরা তিনে থাকা নিয়েও প্রশ্ন তুলেছিলেন অনেকে। সব মিলিয়ে লেভানডফস্কি ভক্তরা আগে থেকেই বুক বেঁধেছিল।

বিজ্ঞাপন

সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে তার আনুষ্ঠানিকতা সেরেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বর্ষসেরা ফুটবলার হিসেবে লেভানডফস্কির নাম ঘোষণা করেছেন তিনি।

গত মৌসুমটা স্বপ্নের মতোই কেটেছে লেভার। বায়ার্ন মিউনিখের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান তার। আসরে সর্বোচ্চ ১৫ গোল করেছিলেন পোলিশ তারকা। সব প্রতিযোগিতা মিলিয়ে গত মৌসুমে ৪৭ ম্যাচ খেলে ৫৫ গোল করেছিলেন ৩২ বছর বয়সী তারকা। ইউরোপের সেরা পাঁচ লিগে অন্য কোনো ফুটবলার গত মৌসুমে গোলের হাফ সেঞ্চুরি করতে পারেনি।

উল্লেখ্য, ফিফার সদস্য দেশগুলোর অধিনায়ক, কোচ ও বিশ্বজুড়ে ফিফার নির্বাচিত সাংবাদিক এবং ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবল সমর্থকদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়।

গত বছরের ২০ জুলাই থেকে ৭ অক্টোবরের পারফরম্যান্স বিবেচনা করে গত ২৫ নভেম্বর সেরা ১১ জনের তালিকা প্রকাশ করা হয়েছিল। গত শুক্রবার সংক্ষিপ্ত তিন জনের তালিকা প্রকাশ করে ফিফা। যেভানে লেভার সঙ্গে ছিলেন মেসি, রোনালদো। কাল সেখান থেকে সেরা বেছে নেওয়া হল লেভানডফস্কিকেই। মানুয়েল নয়ার ও কেভিন ডি ব্রুইনাকে পেছনে ফেলে এবার উয়েফার বর্ষসেরাও হয়েছেন লেভা।

বিজ্ঞাপন

ক্রিশ্চিয়ানো রোনালদো ফিফা দ্য বেস্ট রবার্ট লেভানডফস্কি লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর