Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেরা কোচ ক্লপ, সেরা গোল সনের


১৮ ডিসেম্বর ২০২০ ১২:৪৭

বায়ার্ন মিউনিখকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো হান্স ফ্লিককে পেছনে ফেলে ফিফার বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো এই পুরস্কার জিতলেন তিনি।

২০১৮-১৯ মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো ক্লপ গত মৌসুমেও ছিলেন সফল। চ্যাম্পিয়ন্স লিগে ভালো করতে না পারলেও ৩০ বছরের আক্ষেপ ঘুচিয়ে গত মৌসুমে লিগ শিরোপা জিতেছে লিভারপুল। অনেক রেকর্ড গড়ে সাত ম্যাচ হাতে রেখেই লিগ শিরোপা নিশ্চিত করে ফেলে ক্লপের দল। ফলে জার্মান কোচের বর্ষসেরা কোচ নির্বাচিত হওয়াটা মোটেও বিস্ময়ের নয়। ক্লপ অবশ্য বলছেন তিনি নিজেই বিস্মিত!

নিজের প্রতিক্রিয়ায় জার্মান কোচ বলেছেন, ‘আমি বিস্মিত হয়েছি। এখানে বসেছিলাম কারণ, ভেবেছিলাম গত বছর এই পুরস্কার জিতেছি। এখানে আমার খেলোয়াড়দের সঙ্গে আছি। অনেক ধন্যবাদ, দারুণ! অনেক লোককে আমার ধন্যবাদ দেওয়ার আছে এবং তাদের বেশিরভাগই আমার কোচ। যদি জানতাম আমি পুরস্কারটি জিতব, তাহলে আমার কোচরা এখানে আমার সঙ্গে থাকতো। গত বছর আমরা যা করেছি তার সবই এই ছেলেদের জন্য।’

এদিকে, ফিফার বর্ষসেরা গোলদাতার পুরস্কার জিতেছেন টটেনহামের কোরিয়ান তারকা সন হিউং-মিন। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে বার্নলির বিপক্ষে নিজেদের অর্ধে বল পেয়ে একক নৈপুন্যে করা অসাধারণ গোলটির কারণে এই ‘পুসকাস অ্যাওয়ার্ড’ জিতেছেন সন।

নিজের প্রতিক্রিয়ায় কোরিয়ান তারকা বলেছেন, বল পেয়ে পাস দেওয়ার মতো কাউকে খুঁজে পাচ্ছিলেন না তিনি। ফলে একাই বল নিয়ে দৌড়াতে হয়েছে। এভাবেই গোলের কাছে পৌঁছে যান তিনি!

সন বলেন, ‘অসাধারণ! এটা সত্যিই দারুণ। যখন আমি বলটা পাই, আমি চেষ্টা করেছিলাম পাস দিতে। আমার নিজের বক্সে বল পাই, কিন্তু আশে পাশে কাউকে পাইনি এবং আমি ড্রিবলিং শুরু করি এবং দুই সেকেন্ড পর আমি নিজেকে গোলের সামনে পাই। এটা সত্যিই বিস্ময়কর ছিল, কি সুন্দর গোল।’

তারকাদের মিলনমেলা ছাড়াই কাল সুইজারল্যান্ডের জুরিখে অনুষ্ঠিত হয়ে গেল ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’। করোনাভাইরাসের কারণে একত্রিত হননি তারকারা। অনুষ্ঠান হয়েছে অনলাইনের মধ্যমে।

ইয়ুর্গেন ক্লপ চ্যাম্পিয়ন্স লিগ ফিফা বর্ষসেরা বায়ার্ন মিউনিখ সন হিউং-মিন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর