Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুরু হচ্ছে যুবাদের বিশেষায়িত বোলিং ক্যাম্প


১৯ ডিসেম্বর ২০২০ ১৫:৫৫

সিলেটে দুই সপ্তাহের অনুশীলন ক্যাম্প শেষ হতে না হতেই আরেকটি ক্যাম্পের জন্য প্রস্তুত হতে হচ্ছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে। অবশ্য সবাইকে নয়, প্রস্তুতি যা নেয়ার তা শুধুই বোলারদের নিতে হচ্ছে। কেননা চলতি মাসের ২২ তারিখ থেকে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় শুরু হচ্ছে যুবা পেসার ও স্পিনারদের বিশেষায়িত ক্যাম্প। ৯ দিনের এই ক্যাম্প চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

ক্যাম্পটি অনুষ্ঠিত হবে ৯ পেসার ও ৫ স্পিনারের সমন্বয়ে। ক্যাম্পে পেসারদের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তালহা যুবায়ের। আর স্পিনারদের দেখভাল করবেন সোহেল ইসলাম।

শনিবার (১৯ ডিসেম্বর) সারাবাংলাকে এ তথ্য দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কায়সার।

তিনি জানিয়েছেন, ‘আপনারা জানেন বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল মাত্রই সিলেট থেকে ট্রেনিং ক্যাম্প শেষ করে এল। ২২ তারিখ থেকে মিরপুরে বোলারদের একটা ক্যাম্প আছে। ক্যাম্প চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। ফাস্ট বোলার ও স্পিন বোলাররা এই ক্যাম্পে থাকবে। এটা আমাদের বিশেষায়িত ক্যাম্প। পেসারদের জন্য কোচ থাকছেন তালহা যুবায়ের। আর স্পিনারদের জন্য সোহেল ইসলাম। মোট ১৪ জন বোলার আমাদের এই ক্যাম্পে ট্রেনিং করবে। ৯ জন পেসার ও ৫ জন স্পিনার।’

২০২২ অনু-১৯ বিশ্বকাপ সামনে রেখে নতুন দল গঠনের লক্ষ্যে গেল ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুষ্ঠিত হয় টাইগার যুবাদের প্রথম ধাপের অনুশীলন ক্যাম্প। সেটা শেষ হলে দ্বিতীয় ধাপের ক্যাম্পটি শুরু হয় ১ অক্টোবর থেকে। চার সপ্তাহের এই ক্যাম্পটি শুরু হয়েছিল মূলত নভেম্বরে আরব আমিরাতে অনুষ্ঠেয় যুবা দলের এশিয়া কাপ উপলক্ষ্যে। কিন্তু করোনার বৈশ্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ পূর্বক এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আসরটি বাতিল করলে ক্যাম্প ছুটি ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

এরপর ২২ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর অবধি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় তৃতীয় ধাপের অনুশীলন ক্যাম্প।

ক্রিকেটারদের ক্যাম্প তালহা যুবায়ের বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর