Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিসবাহর জায়গায় মোহাম্মদ ওয়াসিম


১৯ ডিসেম্বর ২০২০ ১৮:৪৭

মিসবাহ-উল হক দায়িত্ব ছাড়ার পর থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচকের পদটা ফাঁকাই ছিল। ফাঁকা জায়গায় দেশটির সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিমকে বসিয়েছে পিসিবি। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তানের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করবেন ওয়াসিম।

শনিবার (১৯ ডিসেম্বর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়ে কাজ শুরু করবেন পাকিস্তানের হয়ে ১৮ টেস্ট, ২৫ ওয়ানডে খেলা ওয়াসিম।

অনেক সমালোচনার পর গত অক্টোবরে প্রধান নির্বাচকের পদটি ছেড়ে দেন মিসবাহ-উল হক। তারপর থেকে শুধু দলটির প্রধান কোচ হিসেবেই দায়িত্ব পালন করছেন তিনি। খালি থাকা পদে নিয়োগের জন্য অনলাইনে ইন্টারভিউ নিয়েছিল পিসিবি। তার মধ্য থেকে ওয়াসিমকেই বেছে নিল তারা।

নিজের প্রতিক্রিয়ায় দীর্ঘ মেয়াদী লক্ষ্য নির্ধারণের কথা জানিয়েছেন ওয়াসিম, ‘আমি খুবই ভাগ্যবান যে, দারুণ সব ক্রিকেটারদের সঙ্গে খেলতে পেরেছি। চ্যালেঞ্জিং এই দায়িত্বে সেসব শিক্ষা কাজে লাগাতে পারব বলে আমি আত্মবিশ্বাসী। ২০২১ সাল আমাদের জন্য ব্যস্ত একটি বছর। আমি ইতিবাচকভাবে দল নির্বাচনে নজর দিব। তবে কেবল সল্প-মেয়াদের প্রয়োজনের জন্য নয়, দীর্ঘ-মেয়াদের লক্ষ্য পূরণের জন্য। পাকিস্তানে আমাদের অনেক প্রতিভা রয়েছে এবং তাদেরকে সুযোগ দেওয়া জরুরি।’

পিসিবি মিসবাহ উল হক মোহাম্মদ ওয়াসিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর