Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো


২১ ডিসেম্বর ২০২০ ১২:১০

ব্যালন ডি অরের দৌড়ে লিওনেল মেসির চেয়ে পিছিয়ে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। লিওনেল মেসি ছয় ব্যালন ডি অর জিতে শীর্ষে আর পাঁচটি নিয়ে দ্বিতীয়স্থানে ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এবারে রোনালদো এমন একটি পুরস্কার জিতলেন যা এখন পর্যন্ত ছুঁয়ে দেখা হয়নি মেসির। ২০২০ সালের গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন জুভেন্টাসের পর্তুগিজ এই মহাতারকা।

২০০৩ সালে এই অ্যাওয়ার্ড প্রদানের প্রচলন শুরু হয়। এই অ্যাওয়ার্ড জয়ের শর্ত হচ্ছে বর্তমানে খেলতে থাকা ২৮ বছরের বেশি বয়সী খেলোয়াড় হতে হবে। আর এই বয়সীদের মধ্যে সেরাকেই এই পুরস্কার প্রদান করা হবে। শর্ত আছে আরও একটি, জীবনে একবারই একজন খেলোয়াড় এই পুরস্কার জিততে পারবেন।

বিজ্ঞাপন

অতীতে রবার্তো বাজ্জিও, আলেসসান্দ্রো দেল পিয়েরো এবং রোনালদিনহোর মতো কিংবদন্তিরা এই পুরস্কার জিতেছেন। এবার তাদের পাশে নাম লেখালেন ক্রিস্টিয়ানো রোনালদোও।

রোববার (২০ ডিসেম্বর) ক্রিস্টিয়ানো রোনালদো এই পুরস্কার গ্রহণ করেন। নিয়মানুযায়ী ক্রিস্টিয়ানো রোনালদোর পায়ের ছাপ থেকে একটি সোনার আকৃতি বানিয়ে সম্মাননা জানানো হয়। রোনালদোর গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জয়ে আসলে ছিল না কোনো চমক কেননা গত মৌসুম থেকে শুরু করে চলতি মৌসুমেও জুভেন্টাসের হয়ে দুর্দান্ত পারফর্ম করে আসছিলেন সাবেক এই ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড।

‘গোল্ডেন ফুট’ অ্যাওয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো গোল্ডেন ফুট গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর