Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের ইনজুরির মিছিলে এবার শাদাব


২৩ ডিসেম্বর ২০২০ ১৭:৪৮

নিউজিল্যান্ডে খেলতে গিয়ে কী বিপদেই না পড়েছে পাকিস্তান ক্রিকেট দল! বেশ কয়েকজন ক্রিকেটারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ও কোয়ারেন্টাইন নিয়ে কম জঞ্জাল সহ্য করতে হয়নি সফরকারী দলটিকে। তারপর ইনজুরি সমস্যায় ভুগতে হচ্ছে পাকিস্তানকে। ইনজুরির কারণে আগেই ছিটকে গেছেন দলের সেরা ক্রিকেটার ও অধিনায়ক বাবর আজম এবং তরুণ ওপেনার ইমাম-উল হক। তাদের তালিকায় এবার যুক্ত হলো শাদাব খানের নাম।

উঁরুর সমস্যার কারণে বক্সিং ডে টেস্ট খেলতে পারবেন না শাদাব। পুরো সিরিজ থেকে ছিটকে যাওয়ার শঙ্কাও রয়েছে। বুধবার (২৩ ডিসেম্বর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শাদাবের বদলে আরেক স্পিনার জাফর গোহারকে দলে ডাকা হয়েছে।

বাবর আজমের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন শাদাব। অবশ্য আগেই জানানো হয়েছিল বাবরের অনুপস্থিতিতে টেস্ট সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দিবেন মোহাম্মদ রিজওয়ান। তবুও বাবরের অনুপস্থিতিতে টেস্ট সিরিজে শাদাব বড় ভূমিকা রাখবেন বলে মনে করা হচ্ছিল। ইনজুরির কারণে সেটা আর হচ্ছে না।

শাদাবের বদলে দলে ডাক পাওয়া জাফর গোহার পাকিস্তানের ঘরোয়া প্রথম শ্রেণীর আসর কায়েদ-ই-আজম ট্রফির সর্বশেষ আসরে তৃতীয় সর্বোচ্চ ৩৮ উইকেট নিয়েছিলেন। অবশ্য সম্ভবনাময় এই স্পিনার ২০১৫ সালেই পাকিস্তানের জার্সি গায়ে চড়িয়েছিলেন। পাকিস্তানের হয়ে ওয়ানডে খেলেছেন তিনি। টেস্ট খেলা হয়নি। বক্সিং ডে টেস্টে হয়তো সাদা পোশাকে অভিষেক হতে যাচ্ছে অভিজ্ঞ এই ক্রিকেটারের।

নিউজিল্যান্ড-পাকিস্তানের মধ্যকার বক্সিং ডে টেস্ট শুরু হবে ডিসেম্বরের ২৬ তারিখ থেকে।

প্রথম টেস্টের জন্য পাকিস্তান স্কোয়াড: মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহাইল খান, ইয়াসির শাহ এবং জাফর গোহার।

নিউজিল্যান্ড-পাকিস্তান সিরিজ পিসিবি শাদাব খান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর