Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শঙ্কা কাটিয়ে আই লিগ খেলতে ভারতে জামাল


২৪ ডিসেম্বর ২০২০ ১৭:৪১

ভারতের জনপ্রিয় আই লিগ খেলতে গত অক্টোবরেই কলকাতার ঐতিহ্যবাহী ক্লাব কলকাতা মোহামেডানের সঙ্গে চুক্তি করেছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। তবে হঠাৎ করোনাভাইরাসে আক্রান্ত হলে আই লিগে খেলা নিয়ে শঙ্কা তৈরি হয় জামালের। বাংলাদেশি তারকার জায়গায় নতুন ফুটবলারও খুঁজতে শুরু করে দিয়েছিল কলকাতার ক্লাবটি। তবে সব শঙ্কা কাটিয়ে দুপুরে ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছেন জামাল।

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুর ২টার ফ্লাইটে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ অধিনায়ক। দেশ ছাড়ার আগে এক ভিডিও বার্তায় দোয়া চেয়েছেন জামাল, ‘আজকে ভারত যাচ্ছি। সবাই আমার জন্য দোয়া করবেন। আজকে মোহামেডানে যোগ দেব।’ আগামী জানুয়ারির ৯ তারিখে শুরু হবে আই লিগ।

গত ৪ ডিসেম্বর স্বাগতিক কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচ খেলেছে বাংলাদেশ। তারপর দলের বাকিরা দেশে ফিরলেও ব্যক্তিগত কাজে কাতার থেকে যান জামাল। কথা ছিল সেখান থেকে সরাসরি ভারতে চলে যাবেন কলকাতা মোহামেডানের হয়ে খেলতে। কিন্তু ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে পড়েন তিনি।

কাতার ফুটবল অ্যাসোসিয়েশনের তত্বাবধানে স্থানীয় একটি হোটেলে আইসোলেশনে ছিলেন জামাল। করোনামুক্ত হয়ে দেশে ফিরেছেন দুদিন আগে। আজ ভারতের বিমান ধরলেন বাংলাদেশি তারকা।

বাংলাদেশি কোনো ফুটবলার সর্বশেষ ভারতে খেলেছে ২০১৪ সালে। জাতীয় দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম অ্যাটলেটিকো ডি কলকাতার হয়ে খেলেছিলেন। লম্বা বিরতির পর বাংলাদেশ থেকে জামাল খেলতে যাচ্ছেন প্রতিবেশী দেশটিতে।

করোনাভাইরাস কলকাতা মোহামেডান জামাল ভূঁইয়া ভারতীয় আই লিগ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর