Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চমক রেখে একদিন আগে ভারতের একাদশ ঘোষণা


২৫ ডিসেম্বর ২০২০ ১৪:৫৭

ম্যাচের আগের দিন একাদশ ঘোষণার রীতিটা বুঝি ধরে রাখতে চাইছে ভারত! অ্যাডিলেড টেস্টের পর বক্সিং ডে টেস্টের ক্ষেত্রেও একদিন আগে একাদশ ঘোষণা করে দিল ভারতীয়রা। একাদশ নির্বাচনে অনেকটা চমকেও দিয়েছে ভারত।

অ্যাডিলেডে ৩৬ রানে গুটিয়ে যাওয়ার লজ্জা একপাশে রেখে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়ে এসেছেন বিরাট কোহলি। তার জায়গায় ফর্মে থাকা লোকেশ রাহুলের জায়গা পাকাই মনে হচ্ছিল। কিন্তু কোহলির জায়গায় স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে একাদশে নিয়ে চমকে দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

দলে মোট পরিবর্তন এসেছে চারটি। কোহলির সঙ্গে চোট পাওয়া অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামিও সিরিজ থেকে ছিটকে গেছেন। তার জায়গায় তরুণ মোহাম্মদ সিরাজকে দলে নেওয়া হয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৮ ম্যাচে ২৩ গড়ে ১৫২ উইকেট নেওয়া সিরাজ এই প্রথম ভারতের হয়ে টেস্ট খেলতে যাচ্ছেন।

অভিষেক হতে যাচ্ছে দারুণ ছন্দে থাকা তরুণ শুভমান গিলেরও। অফ ফর্মে থাকা অপর তরুণ পৃথ্বী শ’কে বসিয়ে শুভমানকে সুযোগ দেওয়া হয়েছে বক্সিং ডে টেস্টে। চতুর্থ পরিবর্তনটা উইকেটের পেছনে। ফের ব্যর্থ ঋদ্ধিমান সাহার জায়গায় রিষভ পন্তকে একাদশে ডেকেছে ভারত।

কোহলির অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিবেন সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে। শনিবার (২৬ ডিসেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে অস্ট্রেলিয়-ভারতের মধ্যকার বক্সিং ডে টেস্ট।

বক্সিং ডে টেস্টের জন্য ভারতের একাদশ: মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, হানুমা বিহারি, অজিঙ্কা রাহানে (অধিনায়ক), রিশাভ পান্ত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া-ভারত সিরিজ ২০২০ বিরাট কোহলি মোহাম্মদ শামি রবীন্দ্র জাদেজা শুভমান গিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর