Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাহানের ব্যাটে চড়ে এমসিজিতে চালকের আসনে ভারত


২৭ ডিসেম্বর ২০২০ ১৩:৩২

বক্সিং ডে টেস্টে ভারতের বোলিং তোপে দলীয় রান দুইশত স্পর্শ করার আগেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। নিজেদের প্রথম ইনিংসে দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে তোলে ৩৬ রান। দ্বিতীয় দিনে অধিনায়ক অজিঙ্কা রাহানের শতকে ভর করে ৮২ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে ভারত।

দ্বিতীয় দিনের শুরুটা শুভমন গিল ও চেতেশ্বর পুজারা বেশ ভালোই করেন। প্রথম সেশনে যোগ করেন ২৫ রান। এরপর গিল দলীয় ৬১ রানে কামিন্সের শিকার হয়ে ফেরেন ৪৫ রানে। এরপরই ফেরেন পুজারা (১৭) দলীয় ৬৪ রানে। তখন আবারও সংশয় উঠেছিল ভারতীয় ব্যাটিং লাইন আপ কি পারবে অজিদের ১৯৫ রানের পর লিড নিতে?

বিজ্ঞাপন

৬৪ রানে ৩ উইকেট হারানো ভারতের হাল ধরেন অধিনায়ক অজিঙ্কা রাহানে। উইকেটের এক প্রান্ত আগলে রেখে ছোট ছোট জুটি গড়েন প্রথমে হনুমা বিহারির সঙ্গে ৫২ রানের। এরপর রিশব পন্তের সঙ্গে ৫৭ রানের জুটি গড়েন। হনুমা ২১ ও পন্ত করেন ২৯ রান। দলীয় ১৭৩ রানে পন্ত ফিরলে ৫ম উইকেটের পতন ঘটে ভারতের।

তখনও অজিদের থেকে ২২ রানে পিছিয়ে ভারত। এরপর রবিন্দ্র জাদেজার সঙ্গে ১০৪ রানের জুটি গড়ে দ্বিতীয় দিনের ইতি টানেন রাহানে। এর ভেতরেই ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে নেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রাহানে। দিন শেষে ১০৪ রানে অপরাজিত আছেন রাহানে আর জাদেজা ৪০ রানে।

এদিকে মিচেল স্টার্ক রিশব পন্তের উইকেট তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে টেস্ট ক্যারিয়ারে ২৫০ উইকেট তুলে নেওয়ার মাইলফলক স্পর্শ করেন। দ্বিতীয় দিন শেষে স্টার্ক ৬১ রানে দুই উইকেট, কামিন্স ৭১ রান দিয়ে ২ উইকেট আর একটি উইকেট নিয়েছেন নাথান লায়ন।

অজিঙ্কা রাহানে অস্ট্রেলিয়া বনাম ভারত দ্বিতীয় টেস্ট বক্সিং ডে টেস্ট রাহানের সেঞ্চুরি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর