Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় দিন শেষে ৪০১ রানে এগিয়ে নিউজিল্যান্ড


২৭ ডিসেম্বর ২০২০ ১৩:৫৬

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে ৪৩১ রানে অল আউট হয়েছে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই শান মাসুদের উইকেট হারিয়েছে পাকিস্তান। আর তাতেই ৩০ রান ১ উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে পাকিস্তান।

প্রথম টেস্টের প্রথম দিনে উইলিয়ামসনের অর্ধশতকে ৩ উইকেট হারিয়ে ২২ রানে দিন শেষ করে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে শুরুতেই হেনরি নিকোলস ১০৮ বলে অর্ধশতক তুলে নেন। এরপর চতুর্থ উইকেটে উইলিয়ামসনের সঙ্গে ১০০ রানের জুটি গড়েন নিকোলস।

বিজ্ঞাপন

চতুর্থ উইকেটে ১০০ রানের জুটি গড়ার পরপরই নিজের শতক তুলে নেন কেন উইলিয়ামসন। ২৬১ বলে ৯টি চার ও একটি ছয়ে শতক স্পর্শ করেন উইলিয়ামসন। টেস্টে এটি তাঁর ২৩তম শতক। এরপর দ্রুতই দুই সেট ব্যাটসম্যানের উইকেট তুলে নেন পাকিস্তানি বোলাররা। প্রথম নিকোলস (৫৬) দলীয় ২৬৬ রানে আর দলীয় ২৮১ রানে ফেরেন কেন উইলিয়ামসন (১২৯)।

এরপর বিজে ওয়াটলিংয়ের ৭৩ আর কাইল জেমিসনের ৩২ রানে ভর করে ৪৩১ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। পাকিস্তানের হয়ে ৩৬ ওভারে ১০৯ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন শাহিন আফ্রিদি। ৩৭ ওভারে ১১৩ রান দিয়ে ৩টি উইকেট নেন ইয়াসির শাহ্‌। আর একটি করে উইকেট নেন মোহাম্মদ আব্বাস, ফাহিম আশরাফ এবং নাইম শাহ্‌।

৪৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীত দিনে ৩০ রান তুলতেই ওপেনার শান মাসুদকে হারিয়েছে পাকিস্তান। দলীয় ২৮ রানে ব্যক্তিগত ১০ রানের মাথায় কাইল জেমিসনের বলে বিজে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন শান মাসুদ। দিনের বাকি সময় মোহাম্মদ আব্বাসকে (০) সঙ্গে নিয়ে কাটিয়ে দেন আরেক ওপেনার আবিদ আলী (১৯)।

বিজ্ঞাপন

কিউই কেন উইলিয়ামসন নিউজিল্যান্ড বনাম পাকিস্তান পাকিস্তান প্রথম ইনিংস প্রথম টেস্ট সেঞ্চুরি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর