Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিসি’র দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব


২৭ ডিসেম্বর ২০২০ ১৫:৪২

২০২০ সাল শেষের মধ্য দিয়ে শেষ হচ্ছে আরও একটি দশক। আর এই দশকের তিন ফরম্যাটেরই সেরা একাদশ ঘোষণা করছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসি। ইতোমধ্যেই টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট একাদশ ঘোষণা করেছে আইসিসি। টি-টোয়েন্টি ও টেস্ট দলে বাংলাদেশ দলের কেউ না থাকলেও ওয়ানডে দলে আছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ওয়ানডে দলে সবচেয়ে বেশি ক্রিকেটার আছে ভারতীয় জাতীয় দল থেকে। ভারতীয় দল থেকে আছেন মোট তিন ক্রিকেটার। রোহিত শর্মা, বিরাট কোহলি আর দলটির অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহেন্দ্র সিং ধোনি। এরপর দুইজন করে এই দলে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও মিচেল স্টার্ক। দক্ষিণ আফ্রিকা দল থেকে আছেন এবিডিই ভিলিয়ার্স এবং ইমরান তাহির।

এই দলে বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং শ্রীলংকা দল থেকে আছেন একজন করে ক্রিকেটার। বাংলাদেশ থেকে অনুমেয়ভাবেই আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইংলিশ দল থেকে আছেন বেন স্টোকস, নিউজিল্যান্ড থেকে আছেন ট্রেন্ট বোল্ট আর শ্রীলংকা থেকে আছনে পেসার লাসিথ মালিঙ্গা।

দশক সেরা একাদশ: রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডিই ভিলিয়ার্স (দ.আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিং ধোনি (ভারত, উইকেটরক্ষক এবং অধিনায়ক), বেন স্টোকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দ.আফ্রিকা) এবং লাসিথ মালিঙ্গা (শ্রীলংকা)।

আইসিসি দশক সেরা একাদশ দশক সেরা ওয়ানডে দল সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর