Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তান ফলোঅন এড়ালেও বড় লিড পেল কিউইরা


২৮ ডিসেম্বর ২০২০ ১২:৫১

তৃতীয় দিনে ৪০১ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামে পাকিস্তান, হাতে ছিল ৯ উইকেট। তবে তৃতীয় দিনের শুরুটা সুখকর হয়নি সফরকারীদের। ৮০ রানে ৬ উইকেট হারানো পাকিস্তান ফলোঅনের দুঃস্বপ্নে পড়ে যায়। সে সময় তাদের ত্রাতা হয়ে আসেন রিজওয়ান ও ফাহিম। শেষমেশ কোনোরকমে ফলোঅন এড়িয়ে ২৩৯ রানে অলআউট হয় পাকিস্তান। আর কিউইরা লিড পেয়ে যায় ১৯২ রানের।

দিনের শুরুতেই পাকিস্তানের ব্যাটিং লাইন আপের ওপর আঘাত হানেন জেমিসন, এরপর ট্রেন্ট বোল্ট। গত দিনে দলের ৩০ রানের সঙ্গে মাত্র ৯ রান যোগ করেই ফেরেন আবিদ আলী (২৫)। দলীয় ৪৩ রানে ফেরেন মোহাম্মদ আব্বাস (৫)। আর অর্ধশতক পেরুতেই আজহার আলী (৫) ফিরলে ব্যাটিং বিপর্যায়ে পড়ে পাকিস্তান। এরপর ৯ রান করে ফাওয়াদ আলম দলীয় ৮০ রানে ৬ উইকেট হারালে ফলোঅনের শঙ্কায় পড়ে পাকিস্তান।

কিন্তু সপ্তম উইকেটে ফাহিম আশরাফ ও মোহাম্মদ রিজওয়ান ১০৭ রানের জুটি গড়ে কোনোরকমে দলকে ফলোঅনের লজ্জা থেকে রক্ষা করে। রিজওয়ান ব্যক্তিগত ৭১ রান রানআউট হয়ে ফিরলে ভাঙে জুটি। এরপর ফাহিম সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে থাকতে জেমিসনে শিকার হয়ে ফিরলে ২৩৯ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।

এর ভেতর ইয়াসির শাহ্‌কে (৪) বোল্ট ও শাহিন আফ্রিদিকে (৬) ওয়াগনার তুলে নেন। কিউইদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন কাইল জেমিসন আর দুটি করে উইকেট নেন টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়াগনার।

প্রথম ইনিংসে কেন উইলিয়ামসনের ১২৯ ও বিজে ওয়াটলিংয়ের ৭৩ রানে ভর করে ৪৩১ রান তোলে নিউজিল্যান্ড। আগামিকাল ১৯২ রানের লিড নিয়ে তৃতীয় ইনিংসে ব্যাট করতে নামবে কিউইরা।

কিউইদের দুর্দান্ত বোলিং দ্বিতীয় ইনিংস নিউজিল্যান্ড বনাম পাকিস্তান পাকিস্তান ব্যাটিং প্রথম টেস্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর