Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চার মাসের জন্য ছিটকে গেলেন কুতিনহো


৩১ ডিসেম্বর ২০২০ ০৮:৫০

ইনজুরি চলতি মৌসুমে যেন পিছুই ছাড়ছে না বার্সেলোনার। আনসু ফাতি, জেরার্ড পিকের পর এবার ফিলিপ কুতিনহো দীর্ঘ মেয়াদী ইনজুরিতে ছিটকে গেলেন। ঘরের মাঠে মঙ্গলবার এইবারের বিপক্ষে ড্র’র ম্যাচে বাঁ হাঁটুতে চোট পান কুতিনহো। আর পরবর্তিতে পরীক্ষার পর দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয় কুতিনহো। ধারণা করা হচ্ছে তাঁর পুরোপুরি সেরে উঠতে চার মাস সময় লাগবে।

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো নিশ্চিত করেছে বুধবার সকালেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয় কুতিনহো এবং ক্লাব কর্তৃপক্ষ। এর আগে মঙ্গলবার এইবারের বিপক্ষে চোট পান কুতিনহো। তিনি বাঁ হাঁটুর ‘বাইরের মেনিস্কাস’এ আঘাত পান। বুধবার পরীক্ষা করে জানা যায় অস্ত্রোপচার না করলে এই আঘাত আরও ভোগাতে পারে কুতিনহোকে। আর তাই কুতিনহোকে তড়িঘড়ি ছুরি কাঁচির নিচে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

এমন চোটে বেশিরভাগ সময়ই খেলোয়াড়ের সেরে উঠতে কমপক্ষে চার মাস সময়ের প্রয়োজন হয়। তবে তা নির্ভর করে খেলোয়াড়ের কীভাবে সেরে ওঠার প্রক্রিয়ায় অনুসরণ করে তার ওপর। স্প্যানিশ ডাক্তার হোসে গঞ্জালেজ জানিয়েছেন, ‘হাঁটুর ভেতরের মেনিস্কাস ঠিক হয়ে উঠতে দেড় থেকে দুই মাস সময় নেয়। কিন্তু বাইরের মেনিস্কাস ইনজুরি থেকে সের উঠতে কমপক্ষে চার মাস সময় লাগে। এই ইনজুরি ঠিক লুইস সুয়ারেজের ইনজুরির মতোই।’

এর আগে বার্সেলোনার তরুণ ফরোয়ার্ড আনসু ফাতিরও একই ধরনের অস্ত্রোপচার করা হয়। তাঁর হাঁটুর ভেতরের মেনিস্কাসে আঘাত পেয়েছিলেন।

বায়ার্ন মিউনিখ থেকে বার্সেলোনায় ফেরার পর কুতিনহোর ভাগ্য খুব বেশি প্রসন্ন হয়নি। এর আগে বাম পাশের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে প্রায় এক মাস মাঠের বাইরে ছিলেন এই ব্রাজিলিয়ান। আর এবার হাঁটুর চোটে পড়ে আনসু ফাতি, জেরার্ড পিকে ও সার্জি রবের্তোর সঙ্গে দীর্ঘ মেয়াদী ইনজুরির তালিকায় যুক্ত হলেন।

বিজ্ঞাপন

চার মাস মাঠের বাইরে ফিলিপ কুতিনহো বাঁ হাঁটুতে অস্ত্রোপচার বার্সেলোনা বার্সেলোনা বনাম এইবার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মাংসপেশিতে অস্ত্রোপচার স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর