Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্মিথ-কোহলিকে টপকে টেস্টে শীর্ষে উইলিয়ামসন


৩১ ডিসেম্বর ২০২০ ১১:২৯

২০২০ সালের শেষটা দুর্দান্ত হলো নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে শতক হাঁকিয়ে স্টিভ স্মিথ ও বিরাট কোহলিকে টপকে টেস্টের ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন কিউই অধিনায়ক। আর ভারতের বিপক্ষে দুই টেস্টে বাজে পারফর্ম করায় এক ধাপে শীর্ষ থেকে তিনে নেমে এসেছেন স্টিভ স্মিথ। অন্যদিকে বিরাট কোহলি অজিদের বিপক্ষে না খেলেও দুইয়ে উঠে এসেছেন।

বিজ্ঞাপন

আজই শেষ হচ্ছে ২০২০ সাল। আর গতকাল ৩০ ডিসেম্বর শেষ হয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট। এই টেস্টে ব্যাট হাতে প্রথম ইনিংসে ১২৯ রান করে দলকে এনে দিয়েছিলেন বিশাল পুঁজি। আর দ্বিতীয় ইনিংসে আউট হন মাত্র ২১ রানে। তবে তাতে কি? দলের জয়ে তিনিই ম্যাচ সেরার পুরস্কার জেতেন। আর এরপর বছর শেষ করেন আইসিসি’র টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে।

ডিসেম্বরের ২০ তারিখ আইসিসি’র প্রকাশিত টেস্ট র‍্যাংকিংয়ে ৮৭৭ পয়েন্ট নিয়ে স্টিভ স্মিথ ও বিরাট কোহলির পরে তিনে ছিলেন উইলিয়ামসন। ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে শূন্য আর দ্বিতীয় ইনিংসে ৮ রানে আউট হয়ে স্মিথ ২৪ পয়েন্ট হারিয়ে নেমে গেছেন তিনে। অন্যদিকে বিরাট কোহলির বর্তমান রেটিং পয়েন্ট ৮৭৯। সের আগের প্রকাশিত র‍্যাংকিংয়ে কোহলির রেটিং পয়েন্ট ছিল ৮৮৮। আর এই দুই ব্যাটসম্যানকে টপকে শীর্ষে ওঠা উইলিয়ামসনের রেটিং পয়েন্ট এখন ৮৯০।

অজিদের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করা অজিঙ্কা রাহানে পাঁচ ধাপ এগিয়ে উঠে এসেছেন ছয়ে। তাঁর রেটিং পয়েন্ট ৭৮৪। এছাড়া চারে আছেন যথারীতি মার্নাস লাবুশেন (৮৫০), পাঁচে পাকিস্তানের বাবর আজম (৭৮৯)। বাবর ইনজুরিতে পড়ে কিউইদের বিপক্ষে সিরিজে খেলছেন না।

এক নজরে সেরা ১০: কেন উইলিয়ামসন (৮৯০), বিরাট কোহলি (৮৭৯), স্টিভেন স্মিথ (৮৭৭), মার্নাস লাবুশেন (৮৫০), বাবর আজম (৭৮৯), অজিঙ্কা রাহানে (৭৮৪), ডেভিড ওয়ার্নার (৭৭৭), বেন স্টোকস (৭৬০), জো রুট (৭৩৮) এবং চেতেশ্বর পুজারা (৭২৮)।

টাইগার ক্রিকেটারদের মধ্যে শীর্ষে আছেন মুশফিকুর রহিম। ৬৫৪ রেটিং পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে অবস্থান মুশফিকের। এছাড়া তামিম ইকবাল (৫৯৭) আছেন ৩১ নম্বরে।

বিজ্ঞাপন

কেন উইলিয়ামসন টেস্টের ব্যাটসম্যান র‍্যাংকিং টেস্টের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি ব্যাটসম্যান র‍্যাংকিং স্টিভেন স্মিথ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর