Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্মিথের রানক্ষরা অন্য কারণে?


১ জানুয়ারি ২০২১ ১৬:৪১

অস্ট্রেলিয়ায় বোর্ডার-গাভাস্কার ট্রফি খেলতে গিয়ে দাপট দেখাচ্ছে ভারত। সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৩৬ রানে গুটিয়ে যাওয়ার লজ্জায় পড়েছিল ভারত। দলের সেরা ক্রিকেটার বিরাট কোহলি ও পেস আক্রমণের অন্যতম সেরা ভরসা মোহাম্মদ শামি তারপর দেশে ফেরেন। তবুও দ্বিতীয় টেস্টে অজিদের আট উইকেটে হারিয়ে চার ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানের সমতায় আনে ভারত। সফরকারী দলটির এই দাপটের কারণ হিসেবে স্টিভেন স্মিথের ব্যর্থতাকেও উল্লেখ করা হচ্ছে।

স্মিথ অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপের মেরুদণ্ড। ইনজুরিতে পড়া ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে অনেকে স্মিথকে অজি ব্যাটিংয়ের অর্ধেকই মনে করছেন। কিন্তু স্মিথ এখন পর্যন্ত বোর্ডার-গাভাস্কার ট্রফিতে পুরো ব্যর্থ। প্রথম টেস্টের দুই ইনিংসেই আউট হয়েছেন ১ রান করে। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংস ডাক মেরেছেন, দ্বিতীয় ইনিংসে ফিরেছেন ৮ রান করে। দলের সেরা ব্যাটসম্যানের এমন ভণ্ডুর পারফরম্যান্স নিয়ে কথাও উঠছে। তবে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক কিম হিউজ মনে করছেন, বিষয়টি মনস্তাত্ত্বিক।

করোনাকালের ক্রিকেটে অনেকদিন জৈব-সুরক্ষার বলয়ের মধ্যে থাকতে হয়েছে স্মিথকে। দীর্ঘদিন পাশে পাচ্ছেন না স্ত্রী দানি উইলিসকে। সেই কারণে মানসিকভাবে ভালো অবস্থানে নেই স্মিথ বলছেন হিউজ।

তিনি বলেন, ‘স্মিথ অবশ্যই বিশ্বমানের ক্রিকেটার। কিন্তু এই সিরিজে তাকে নিজের মতো মনে হয়নি। কোয়ারেন্টিনের বাধ্যবাধকতার কারণে সাড়ে চার মাস ধরে স্ত্রী দানির সঙ্গে তার দেখা হচ্ছে না। সঙ্গিনীর থেকে দূরে থাকায় সে মানসিকভাবে খুব ভালো অবস্থায় নেই।’

কদিন আগে অবশ্য স্মিথের স্ত্রী দানি জানিয়েছেন, শিগগিরই স্মিথের সঙ্গে দেখা হতে যাচ্ছে তার। সিডনি টেস্টের আগে যে ফাঁকা সময় তাতে স্মিথের সঙ্গে দেখা হওয়ার খবর জানিয়েছিলেন দানি।

হিউজ বলছেন, সিডনি টেস্টে স্ব-রূপে দেখা যাবে স্মিথকে, ‘আমি আশা করছি, সিডনিতে ভালো করবে স্মিথ। ওর স্রেফ প্রয়োজন উইকেটে কিছুটা সময় কাটানো। রান তাহলে স্বয়ংক্রিয়ভাবেই আসবে।’

অস্ট্রেলিয়া-ভারত সিরিজ ২০২০ বোর্ডার-গাভাস্কার ট্রফি স্টিভেন স্মিথ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর