Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন বছরে চট্টগ্রাম আবাহনীর সেমিফাইনালের হাসি


১ জানুয়ারি ২০২১ ২১:৪৭

চট্টগ্রাম আবাহনীর জন্য নতুন বছরের শুরুটা এর চেয়ে ভালো আর কি-ই বা হতে পারত! ২০২১-এর প্রথম দিনে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে ফেডারেশন কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে বন্দরনগরির দলটি। গোলশূন্য নির্ধারিত সময় শেষে অতিরিক্ত সময়ে চট্টগ্রামের ২-০ গোলের জয় নিশ্চিত করেছেন রাকিব হোসেন ও মান্নাফ রাব্বী।

চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেলের লড়াইটা ছিল দুই কোচের মধ্যেও। চট্টগ্রাম আবাহনীর ডাগআউটে ছিলেন মারুফুল হক, আর শেখ রাসেলের বারী টিটু। তবে এ নিয়ে উত্তেজনা ছড়ালেও মাঠের ফুটবলে তার ছিটেফোটাও লক্ষ্য করা গেল না।

প্রথমার্ধ ছিল বড্ড ম্যাড়ম্যাড়ে। দ্বিতীয়ার্ধে পেনাল্টি মিস করেছে শেখ রাসেল। সুযোগ মিস করছিল চট্টগ্রাম আবাহনীও। শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ে গিয়ে ফয়সালা হয়েছে ম্যাচে ভাগ্য।

এলোমেলো ফুটবলের মধ্যে ম্যাচের নবম মিনিটে বখতিয়ার দুইশবেকভের কর্নার কিকে মাথা ছোঁয়াতে পারেননি শেখ রাসেলের সিওভুস আরোরভ। চট্টগ্রাম আবাহনী সুযোগ পেয়েছিল ২৬ মিনিটে। কিন্তু রাব্বীর ক্রসে ডি-বক্সের ভেতর থেকে চার্লস দিদিয়েরের শট অল্পের জন্য বেরিয়ে যায়। দশ মিনিট পর গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন চট্টলা আবাহনীর অধিনায়ক। প্রথমার্ধে আর বলার মতো আক্রমণ হয়নি।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দিদারুল আলমের শট ফেরান চট্টগ্রাম আবাহনী গোলরক্ষক মোহাম্মদ নাইম। ৬৩ মিনিটে মোনেকেকে পুলাতোভ শুকুর আলি ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় শেখ রাসেল। তারপরও গোল পায়নি দলটি। ব্রাজিলিয়ান তারকা জিয়াকার্লো লোপেজ রদ্রিগেজের শট ফিরিয়ে দেন চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক নাইম।

৮৬ মিনিটে গোল পেতে পারত চট্টগ্রাম আবাহনী। দিদিয়েরের চিপ ধরে দারুণ এক শট নিয়ে অল্পের জন্য গোল পাননি কাওসার। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। তাতে একক দাপট দেখিয়েছে চট্টগ্রাম আবাহনী। ১০৭ মিনিটে দারুণ এক ভলিতে বন্দরনগরির দলকে এগিয়ে নেন রাকিব হাসান।

ছয় মিনিট পর শেখ রাসেলের ম্যাচে ফেরার রাস্তা বন্ধ করে দেন চট্টগ্রাম আবাহনীর রাব্বী। দিদিয়েরের লম্বা পাস ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন রাব্বী, ২-০ তে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। আর গোল না হলে শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছেড়েছে মারুফুল হকের দলটি।

চট্টগ্রাম আবাহনী ফেডারেশন কাপ শেখ রাসেল ক্রীড়াচক্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর